ডেস্ক রিপোর্ট::  আচরণবিধি লঙ্ঘন করে শোডাউন করেছেন কুমিল্লা-৪ (দেবিদ্বার) আসনের বর্তমান সংসদ সদস্য ও দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী রাজী মোহাম্মদ ফখরুল।

বৃহস্পতিবার (৩০ নভেম্বর) দুপুরে কয়েক শ নেতাকর্মী নিয়ে দেবিদ্বার পৌর সদরে বিশাল শোডাউন করেন তিনি। এ সময় নেতাকর্মীরা তাকে ফুলেল শুভেচ্ছা জানান। নিজের গাড়ির ছাদ খুলে দাঁড়িয়ে হাত নেড়ে নেতাকর্মীদের অভ্যর্থনা জানান রাজী মোহাম্মদ ফখরুল। তার শোডাউনটিতে শতাধিক মোটরসাইকেলের বহর ছিল। এতে রাস্তায় যান চলাচল ব্যাহত হয়। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমা দেন রাজী মোহাম্মদ ফখরুল।

জাতীয় সংসদ নির্বাচন আচরণ বিধিমালার ৮ ধারায় বলা হয়েছে, কোনো রাজনৈতিক নিবন্ধিত দল বা দল মনোনীত ব্যক্তি বা স্বতন্ত্র কিংবা তাদের পক্ষে কোনো ব্যক্তি ট্রাক, বাস, মোটরসাইকেল, নৌযান, ট্রেন কিংবা অন্য কোনো যান্ত্রিক যানবাহনে মিছিল কিংবা মশাল মিছিল বের করতে কিংবা শোডাউন করতে পারবেন না।

তবে আচরণবিধি লঙ্ঘন হয়নি দাবি করে রাজী মোহাম্মদ ফখরুল ঢাকা পোস্টকে বলেন, আমি কোনো মিছিল কিংবা শোডাউন করিনি। আমি যখন মনোনয়নপত্র জমা দিই তখন আমার সঙ্গে মাত্র ১০-১২ জন লোক ছিল। এতে আচরণবিধি লঙ্ঘন হয়নি। আমি ঢাকা থেকে দেবিদ্বার আসার পর পৌর মিলনায়তনে একটা মিলাদে অংশ নিয়েছি। আমার কিছু কর্মী সমর্থক ছিল সেখানে।

এ বিষয়ে জানতে চাইলে কুমিল্লার সিনিয়র নির্বাচন কর্মকর্তা মনির হোসাইন খান বলেন, আমাদের কাছে কেউ অভিযোগ করেনি। অভিযোগ পেলে বিষয়টি খতিয়ে দেখা হবে।

অভিযোগ পাওয়ার আগে ব্যবস্থা নেওয়ার বিধান আছে কি না জানতে চাইলে এই কর্মকর্তা বলেন, আমাদের ২৫ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট মাঠে রয়েছেন। তারা এমন কিছু দেখলে সঙ্গে সঙ্গেই ব্যবস্থা নেন।

জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মু. মুশফিকুর রহমান বলেন, বিষয়টি এখনই আপনার (প্রতিবেদকের) মুখে শুনলাম। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here