স্টাফ রিপোর্টার ::জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বাষিকী ‘মুজিববর্ষ’ উপলক্ষ্যে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে আগামী ২৮-৩০ ডিসেম্বর সাজেক থেকে থানচি পর্যন্ত বঙ্গবন্ধু ট্যুর ডি সিএইচটি মাউন্টেন বাইক প্রতিযোগিতা-২০২০ এর আয়োজন করা হয়েছে।

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে জাতির পিতার জন্মশত বার্ষিকীতে তাঁর প্রতি শ্রদ্ধাজ্ঞাপন এবং পাহাড়ে নতুনমাত্রা সংযোজন, পার্বত্য চট্টগ্রামে অঞ্চলে অ্যাডভেঞ্চার ক্রীড়াপর্যটনকে অগ্রসর করা, স্থানীয় জনগোষ্ঠীকে মাউন্টেইন বাই-সাইকেলের সাথে পরিচিত করা, আন্তর্জাতিক পরিমন্ডলে প্রতিযোগিতায় অংশগ্রহণের সুযোগ সৃষ্টি করা, নতুন প্রজন্মকে শারীরিক ও মানসিক স্বাস্থ্যবিকাশে সক্ষমতা বৃদ্ধি করাই প্রতিযোগিতার উদ্দেশ্য। প্রতিযোগিরা সাজেক থেকে থানচি পর্যন্ত প্রায় ৩০০ কি.মি. দূরত্ব অতিক্রম করবে। প্রতিযোগিতায় ১০০ জন অংশগ্রহণ করবে। তন্মধ্যে স্থানীয় পর্যায়ে ৪৫ জন এবং জাতীয় ও বিদেশি ৫৫ জন। ৭ লাখ টাকা মূল্যের সমপরিমাণ পুরস্কার বিজয়ীদের মধ্যে বিতরণ করা হবে। চ্যাম্পিয়ন পাবে ৩ লাখ, প্রথম রানারআপ ২ লাখ, দ্বিতীয় রানারআপ ১ লাখ, বিশেষ পুরস্কার ১ লাখ টাকা।

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মোঃ সফিকুল আহম্মদ এর সভাপতিত্বে আগামী ২৮ ডিসেম্বর সকালে প্রধান অতিথি হিসেবে প্রতিযোগিতার উদ্বোধন করবেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহ্‌মুদ। বিশেষ অতিথি থাকবেন সংসদ সদস্য দীপংকর তালুকদার আগামী ৩০ ডিসেম্বর বিকালে থানচিতে প্রতিযোগিতার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এবং বিশেষ অতিথি থাকবেন পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নব বিক্রম কিশোর ত্রিপুরা, এনডিসি ও বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্য শৈ হ্লা।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here