আখাউড়ায় বগি লাইনচ্যুত, নিহত ২

ব্রাহ্মণবাড়িয়া: আখাউড়া রেল স্টেশনের আউটারে ঢাকা থেকে চট্টগ্রামগামী একটি মালবাহী ট্রেনের একটি বগি লাইনচ্যুত হয়ে ২ জন নিহত এবং ৩০ আহত হয়েছেন।

এদিকে এ ঘটনায় ঢাকা-চট্টগ্রাম এবং চট্টগ্রাম-সিলেট রুটে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়।

প্রায় ৫ঘণ্টা পর উদ্ধার কাজ শেষ হলে  বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টার দিকে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

দুর্ঘটনায় নিহতরা হলেন- নেত্রকোনা জেলার মোস্তাকিম (২৫) এবং ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলার নুরুল আমিন (৪৫)।

আখাউড়া রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইদুল ইসলাম খান বলেন,  ভোররাত সাড়ে ৩টার দিকে ঢাকা থেকে চট্টগ্রামগামী একটি মালবাহী ট্রেন আখাউড়া স্টেশনে প্রবেশের সময় রেলওয়ে জংশনের কাছে এসে বিকট শব্দে মধ্যভাগের একটি বগি লাইনচ্যুত হয়।

এ সময় ট্রেন থেকে তাড়াহুড়া করে নামতে গিয়ে ২জন নিহত ও অন্তত ৩০ জন আহত হয়েছেন।

দুঘটনায় আহত যাত্রীদের আখাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ আশপাশের বিভিন্ন ক্লিনিকে ভর্তি করা হয়েছে। নিহতদের লাশ আখাউড়া রেলওয়ে হাসপাতাল রাখা হয়েছে।

এদিকে দুঘটনার পরপরই ঢাকা-চট্টগ্রাম এবং চট্টগ্রাম-সিলেট রেলপথে সব ধরনের ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। বৃহস্পতিবার ভোর ৪টার দিকে আখাউড়া রেলওয়ে স্টেশন থেকে একটি উদ্ধারকারী ট্রেন দুঘটনা স্থলে পৌঁছে উদ্ধার কাজ শুরু করে। সকাল সাড়ে ৮টার দিকে উদ্ধার কাজ শেষ হলে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

দুর্ঘটনার কারণ সর্ম্পকে রেলওয়ে পূর্বাঞ্চলীয় জোন আখাউড়া অঞ্চলের উপ-সহকারী প্রকৌশলী মো. মনিরুজ্জামান বলেন, ‘প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে সিগনাল ত্রুটি এবং ট্রেনের দ্রুতগতি থাকার কারণে এ দুর্ঘটনা ঘটতে পারে।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ঈদযাত্রায় সড়ক, রেল ও নৌপথে দুর্ঘটনায় নিহত ২৫৩

স্টাফ রিপোর্টার :: ঈদুল আজহার আগে ও পরের মোট ১২ দিনের যাত্রায় ...