আইয়ুব বাচ্চুকে ‘জাতীয় রক আইডল’ ঘোষণার প্রস্তাব
স্টাফ রিপোর্টার :: গান বাংলা টেলিভিশনের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও কৌশিক হোসেন তাপস সদ্য প্রয়াত আইয়ুব বাচ্চুকে ‘জাতীয় রক আইডল’ হিসেবে মাননীয় প্রধানমন্ত্রীর কাছে প্রস্তাব পেশ বরার জন্য অনুরোধ করেছেন।
১৬ ডিসেম্বর প্রথম প্রহরে গানবাংলা টেলিভিশনের ৫ম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন অনুষ্ঠানে তিনি সবার কাছে এ আহবান জানান।
রাজধানীর বারিধারা প্রগতি সরণিতে অবস্থিত গানবাংলা টেলিভিশনের নিজস্ব কার্যালয়ে ১৬ ডিসেম্বর রাত ১২টায় কেক কাটার মধ্য দিয়ে শুরু হয় আয়োজন। চলে রাত ভর।
অনুষ্ঠানে উপস্থিত দেশবরেণ্য প্রখ্যাত শিল্পীদের পাশাপাশি নবীন শিল্পীরা রাতভর সঙ্গীত পরিবেশন করেন। অনুষ্ঠানের একটি অংশে ছিল সদ্য প্রয়াত শিল্পী আইয়ুব বাচ্চুকে নিবেদন করে বিশেষ পর্ব। এই পর্বের মাধ্যমে বরেণ্য এই শিল্পীর প্রতি শ্রদ্ধা নিবেদন করেন অনুষ্ঠানে উপস্থিত বিশেষ ব্যক্তিবর্গ, শিল্পী-কলাকুশলী ও ভক্তরা। আইয়ুব বাচ্চু স্মরণে শতাধিক শিল্পী এসময় একই মঞ্চে গান করেন। এসময় বেশ আবেগঘন এক পরিবেশের সৃষ্টি হয়।
২০১৩ সালের ১৬ ডিসেম্বর বিজয় দিবসে দেশের প্রথম এইচডি মিউজিক চ্যানেল হিসেবে গানবাংলা টেলিভিশনের যাত্রা শুরু হয়। দেশি-বিদেশি কণ্ঠশিল্পী ও বাদ্যযন্ত্রীদের সমন্বয়ে চ্যানেলটির ইন্টারন্যাশনাল কোলাবরেশন প্রজেক্ট ‘উইন্ড অব চেঞ্জ’ দেশে ও আন্তর্জাতিক পরিমন্ডলেও বিশেষ ভাবে আলোচিত হয়েছে।
১৬ ডিসেম্বর বিজয় দিবস হওয়ায় প্রতিষ্ঠাবার্ষিকীর সঙ্গে বিজয় দিবসের আনন্দও আমন্ত্রিত সকলকে ছুঁয়ে গেছে। বর্নাঢ্য এই আয়োজনে দেশের অডিও জগতের শিল্পী-কুশলী ছাড়াও টেলিভিশন ও চলচ্চিত্র তারকা, র‌্যাম্প মডেলসহ আলোচিত তারকারা উপস্থিত ছিলেন। সঙ্গীত শিল্পীদের মধ্যে উপস্থিত ছিলেন কণ্ঠশিল্পী রফিকুল আলম, তপন চৌধুরী, কুমার বিশ্বজিৎ, পারভেজ, বাপ্পা মজুমদার, হাসান আবিদুর রেজা জুয়েল, জুয়েল মোর্শেদ, মিলন মাহমুদ, তন্ময় তানসেন, হায়দার হোসেন, পথিক নবী, মেহের আফরোজ শাওন, লোপা হোসাইন, ঐশী, দিনাত জাহান মুন্নী, বেলী, সঞ্জীব, কোনাল, তাসফি প্রমুখ।
এছাড়া অনুষ্ঠানে বারী সিদ্দিকীর মেয়ে এলমা সিদ্দিকী তার নতুন ব্যান্ড ‘বাউল বারী’-এর শুভ যাত্রা ঘোষণা করেন।
Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here