আইডিয়াল ফাউন্ডেশনের বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিতজহিরুল ইসলাম শিবলু, লক্ষ্মীপুর প্রতিনিধি :: লক্ষ্মীপুর ন্যাশনাল আইডিয়াল স্কুল এন্ড কলেজের উদ্যোগে আইডিয়াল ফাউন্ডেশনের বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার সকাল ১০টা থেকে বেলা সাড়ে ১১টা পর্যন্ত ন্যাশনাল আইডিয়ালের ছাত্র-ছাত্রী শাখা, লক্ষ্মীপুর দারুল উমুল কামিল মাদ্রাসা ও রায়পুর, রামগতি, কমলনগর ও রামগঞ্জ উপজেলার বিভিন্ন কেন্দ্রে এক যোগে এই বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

জেলার ৫টি উপজেলার প্রায় সব কয়টি সরকারী-বেসরকারী প্রাথমিক বিদ্যালয়ের সাড়ে ৩ হাজার শিক্ষার্থী এই বৃত্তি পরীক্ষায় অংশ গ্রহণ করেন।

ন্যাশনাল আইডিয়াল স্কুলের অধ্যক্ষ রফিকুল ইসলাম, প্রফেসর লিয়াকত আলী খান, প্রফেসর জাকির হোসেন, লক্ষ্মীপুর দারুল উমুল কামিল মাদ্রাসায় সাবেক অধ্যক্ষ মাওলানা এ কে এম আবদুল্যা, ন্যাশনাল আইডিয়াল স্কুলের উপাধ্যক্ষ হাবিবুর রহমান সবুজ, লক্ষ্মীপুর প্রেসক্লাবে প্রচার সম্পাদক জহিরুল ইসলাম শিবলুসহ অন্যান্যরা কেন্দ্র পরিদর্শন করেন।

বিদ্যালয় সূত্রে জানা যায়, লক্ষ্মীপুর ন্যাশনাল আইডিয়াল স্কুল এন্ড কলেজের উদ্যোগে আইডিয়াল ফাউন্ডেশনের বৃত্তি পরীক্ষায় জেলার প্রাথমিক পর্যায়ের সরকারী-বেসরকারী বিদ্যালয়ের সাড়ে ৩ হাজার শিক্ষার্থী এই পরিক্ষায় অংশ গ্রহণ করে।

অংশগ্রহণকারীদের মধ্য থেকে ৪০০জনকে বৃত্তি প্রদান করা হবে। এর মধ্যে প্রথম পুরস্কার ল্যাপটপসহ ৪০০টি পুরস্কার প্রদান করা হবে। এ ছাড়া বৃত্তিপ্রাপ্ত প্রথম ২৫ জনকে মাসিক ৩-১ হাজর টাকা হারে বৃত্তি প্রদানসহ বিনা বেতনে ন্যাশনাল আইডিয়াল স্কুলের ৬ষ্ঠ শ্রেণীতে পড়ার সুযোগসহ বৃত্তিপ্রাপ্ত অন্যান্যদের বিভিন্ন সুযোগ সুবিধা প্রদান করা হবে।

প্রসঙ্গত, আইডিয়াল ফাউন্ডেশনের বৃত্তি পরীক্ষার ফলাফল আগামী ২ ডিসেম্বর রবিবার প্রকাশ করা হবে। ৪ ডিসেম্বর মঙ্গলবার সকাল ১০টায় ন্যাশনাল আইডিয়াল স্কুলের ছাত্রী শাখার ক্যাম্পাস মাঠে বৃত্তিপ্রাপ্ত ছাত্র-ছাত্রীদের সংবর্ধনা ও পুরস্কার প্রদান করা হবে। এ সময় অতিথি হিসেবে উপসি’ত থাকবেন, লক্ষ্মীপুর সরকারী কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. মাইন উদ্দিন পাঠানসহ অন্যান্যরা।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here