মারুফ সরকার, আইডিইবি প্রতিনিধি ::

প্রায় ৫ লাখ সদস্যের সমন্বয়ে গঠিত আইডিইবি। আইডিইবির ২৪তম জাতীয় সম্মেলন ৪৩তম জাতীয় কাউন্সিল অধিবেশনের অনুষ্ঠিত হয় বৃহস্পতিবার (০১ সেপ্টেম্বর) দুপুরে ইনস্টিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্সে ।উক্ত সম্মেলনে প্রধান অতিথি হিসেবে গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হোন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা।

বাংলাদেশের (আইডিইবি) আয়োজনে গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে জাতীয় পর্যায়ে কর্মক্ষেত্রে বিশেষ অবদানের জন্য রমনার আইডিইবি প্রান্তের অনুষ্ঠানে তিনজন প্রকৌশলীকে আইডিইবি স্বর্ণপদক ও সম্মাননা তুলে দেয়া হয়। তাদের মধ্য একজন হলেন, বাংলাদেশ পেট্রোলিয়াম এক্সপ্লোরেশন অ্যান্ড প্রডাকশন কোম্পানি লিমিটেডের (বাপেক্স) এর ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আলী। এর আগে মোহাম্মদ আলী বাপেক্স ‘কে অলাভজনক প্রতিষ্ঠান থেকে লাভজনক প্রতিষ্ঠানে রুপান্তরিত করার ২০২০-২০২১ অর্থবছরের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ) বাস্তবায়নে গুরুত্বপূর্ণ অবদান রাখায় স্বীকৃতিস্বরূপ পেট্রোবাংলা সম্মাননা স্বারক প্রদান করা হয়।

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনুরোধক্রমে জনপ্রশাসন মন্ত্রণালয় মাধ্যমে গত ২০২০ সালের মে মাসে ব্যবস্থাপনা পরিচালক হিসেবে চুক্তিভিত্তিক দায়িত্ব বার গ্রহন করেন মোহাম্মদ আলী। দায়িত্ব নেয়ার পর থেকে মোহাম্মদ আলী তার কঠোর পরিশ্রম সততা,ন্যায়পরায়ন সাহসিকতার মধ্য দিয়ে কর্মক্ষেত্রে দায়িত্ব পালন করেছেন ।

দায়িত্ব নেওয়া পর থেকে সারাবিশ্বের মতো কোভিড-১৯ মহামারিতে আক্রান্ত ছিল পুরো বাংলাদেশ করোনার ক্লান্তি কালে কাজ করতে গিয়ে মোহাম্মদ আলী ও তার পরিবারের লোকজন হয়েছেন করোনা আক্রান্ত। মোহাম্মদ আলী করোনা আক্রান্ত হয়ে জীবন মৃত্যুর সন্ধিক্ষনে থেকে দীর্ঘ সময় ভর্তি ছিলেন স্কয়ার হসপিটালে । ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনীয়ার্স, বাংলাদেশ (আইডিইবি)’র পক্ষ থেকে সততা ও নিষ্ঠার উচ্ছ্বল দৃষ্টান্ত স্থাপন করায় আইডিইবির বিষয়টি মূল্যায়ন করে ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনীয়ার্স, বাংলাদেশ কেন্দ্রীয় নির্বাহী কমিটি বাপেক্স এর ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আলীকে আইডিইবি স্বর্ণপদক ও সম্মাননার জন্য মনোনীত করেছে।

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে স্বর্ণপদক অর্জনে মোহাম্মদ আলীর অনুভূতি জানতে চাইলে তিনি বলেন, স্বর্ণপদক পাওয়া তো নিশ্চয়ই জীবনের একটা বড় পাওয়া।ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনীয়ার্স বাংলাদেশ (আইডিইবি)কেন্দ্রীয় নির্বাহী কমিটি সকল সদস্যবৃন্দের প্রতি যারা আমার কাজকে মূল্যয়ন করেছেন আমাকে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে স্বর্ণপদক অর্জনে সহায়তা করেছেন।কর্মক্ষেত্রে সকলের সার্বিক সহযোগিতা নিয়ে সুনামের সহিত দায়িত্ব পালন করতে পারি সকলের কাছে সেই দোয়াই কামনা করি।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here