৫৪৪৩

স্টাফ রিপোর্টার :: কোনো একটি ঘটনা ঘটলেই আইএস’র দায় স্বীকার এবং যুক্তরাষ্ট্রভিত্তিক প্রতিষ্ঠান সাইট ইন্টেলিজেন্সের প্রচারের বিষয়টিকে ষড়যন্ত্রের অংশ হিসেবে দেখছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

আজ বুধবার (০১ মে) রাজধানীর সোনারগাঁও হোটেলে লায়ন জেলা ৩১৫ বি/১ বাংলাদেশের ২৩তম বার্ষিক সম্মেলন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এমন মন্তব্য করেন।

তিনি বলেন, অতীতের ঘটনার পরিপ্রেক্ষিতে বলতে পারি, কোনো দুর্ঘটনা ঘটলে মাত্র পাঁচ মিনিটের মধ্যে আমেরিকাভিত্তিক সাইট ইন্টেলিজেন্স নামক ওয়েবসাইট থেকে আইএস দায় শিকার করে। এটি একটি ষড়যন্ত্র। যে যতোই ষড়যন্ত্র করুক বাংলাদেশের মাটিতে জঙ্গিবাদের স্থান নেই। বাংলাদেশের মানুষ কখনো সন্ত্রাসকে পছন্দ করে না, কোনোদিন জঙ্গিদের আশ্রয় প্রশ্রয় দেয় না।

গত সোমবার (২৯ এপ্রিল) রাতে গুলিস্তানে বোমা হামলার ঘটনায় জড়িতদের শনাক্ত করা গেছে কিনা জানতে চাইলে তিনি বলেন, বর্তমানে দুই আহত পুলিশ সদস্য শঙ্কামুক্ত, তারা আজ বাড়ি ফিরবেন। আমাদের আইন-শৃঙ্খলা বাহিনী যথেষ্ট দক্ষ। তারা দ্রুত সময়ের মধ্যে জড়িতদের আইনের আওতায় নিয়ে আসবে এবং সব কিছু উদঘাটন করবে।

জঙ্গিরা জামিনে মুক্ত হয়ে আবার অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করতে পারে কিনা জানতে চাইলে বলেন, এদেশের আইন ও বিচার বিভাগ স্বাধীন। বিচার বিভাগ কাকে জামিন দিলো, কাকে শাস্তি দিলো সেটা আমাদের দেখার বিষয় নয়। আমাদের দেখার বিষয় হলো যে ক্রাইম করেছেন তাকে আমরা বিচারের মুখোমুখি করে দিতে পেরেছি কিনা। আমাদের নিরাপত্তা বাহিনী সেটা করছে।

নুসরাত হত্যাকাণ্ডের ঘটনায় যে-ই জড়িত থাকুক কাউকে ছাড় দেওয়া হবে না উল্লেখ করে মন্ত্রী বলেন, নুসরাত হত্যাকাণ্ডে পুলিশ সদস্যদের ভূমিকা উল্লেখ করে পুলিশ সদর দফতরে একটি তদন্ত প্রতিবেদন জমা দিয়েছে। প্রতিবেদনের একটি কপি স্বরাষ্ট্র মন্ত্রণালয়েও পাঠানো হবে। সে অনুযায়ী জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here