অসুস্থ গর্ভবতী গরু জবাই করে মাংস বিক্রি: এলাকায় তোলপাড়

জহিরুল ইসলাম শিবলু, লক্ষ্মীপুর প্রতিনিধি:: লক্ষ্মীপুরে এক স্কুল শিক্ষক অসুস্থ গর্ভবতী গরু জবাই করে কয়েকজন গ্রামবাসীর মাঝে মাংস বিক্রি করায় এলাকায় তোলপাড় সৃষ্টি হয়েছে। ওই শিক্ষক দিলশাদপুর উচ্চ বিদ্যালয়ের ধর্মীয় শিক্ষক। এ ঘটনায় এলাকাবাসীর অভিযোগের প্রেক্ষিতে ইউপি চেয়ারম্যানের উদ্যোগে সালিশী বৈঠকের উদ্যোগ নেয়া হয়েছে।

বৃহস্পতিবার ভোরে সদর উপজেলার পার্বতীনগর ইউনিয়নের দিলশাদপুর গ্রামের সিরাজ উল্ল্যাহর বাড়িতে এ ঘটনা ঘটে।

জানা যায়, বুধবার রাতে শিক্ষক সিরাজ উল্ল্যাহর একটি দেশীয় গাভী গর্ভবতীবস্থায় অসুস্থতা দেখা দিলে স্থানীয় পশু চিকিৎসক ফিরোজকে খবর দেন ওই শিক্ষকের জামাতা মো. হামিদ। এ সময় গাভীর বাচ্চা ভূমিষ্ট হওয়ার প্রক্রিয়া শুরু হলে গাভীটি অসুস্থ হয়ে মাটিতে লুটে পড়ে।

এঅবস্থায় গাভীটিকে জবাই করে স্থানীয় কয়েকজনের কাছে মাংস বিক্রি করে ওই শিক্ষক ও তার পরিবার। আর মৃত বাচ্চাটিকে গোপনে মাটিতে পুঁতে ফেলা হয়। এ সংবাদ ছড়িয়ে পড়লে এলাকাবাসী ওই পরিবারকে ঘেরাও করে। পরে স্থানীয় ইউপি সদস্য মোশারেফ হোসেন পারভেজ এঘটনার সঠিক বিচার করা হবে বলে স্থানীয়দের আশ্বস্ত করলে ক্ষুব্ধ এলাকাবাসী শান্ত হয়। এঘটনায় ইউনিয়ন পরিষদে সালিশ বৈঠক হওয়ার কথা রয়েছে বলে ওই ইউপি সদস্য জানান।

এদিকে অভিযুক্ত শিক্ষক সিরাজ উল্ল্যাহ ঘটনার সত্যতা স্বীকার করে জানান, গাভীটি মরে যাওয়ার উপক্রম হওয়ায় অবস্থা বেগতিক দেখে তার জামাতা গাভীটি জবাই করে দেয়। পরে পশু চিকিৎসকের ভিজিট ও লোকসান পুষিয়ে নিতে গাভীটির মাংস এলাকার কয়েকজনের কাছে বিক্রি করা হয়।

পার্বতীনগর ইউনিয়ন পরিষদের সদস্য মোশারেফ হোসেন পারভেজ ঘটনার সত্যতা স্বীকার করে জানান, সিরাজ মাষ্টার ও তার পরিবার একটি অসুস্থ গর্ভবতী গাভীকে জবাই করে মাংস এলাকাবাসীর কাছে বিক্রি করায় গ্রামবাসী ক্ষুব্ধ হয়েছে। এঘটনাটি সুষ্ঠু বিচারের লক্ষ্যে ইউনিয়ন পরিষদে চেয়ারম্যানের উপস্থিতিতে সালিশী বৈঠক ডাকা হয়েছে।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

বেগম রোকেয়া দিবস উপলক্ষ্যে মোরেলগঞ্জে জয়িতা সম্মাননা প্রদান

মুহাম্মদ রফিকুল ইসলাম মাসুম, মোরেলগঞ্জ(বাগেরহাট)প্রতিনিধি :: বাগেরহাটের মোরেলগঞ্জে আন্তর্জাাতিক নারী নির্যাতন প্রতিরোধ ...