অসহায় নারীকে ঘর নির্মাণ করে দিলেন সমাজসেবক কামরুন নাহার

জহিরুল ইসলাম শিবলু, লক্ষ্মীপুর প্রতিনিধি :: লক্ষ্মীপুরে অসহায় বৃদ্ধা এক নারীকে ঘর নির্মাণ করে দিয়েছেন হামদর্দ ল্যাবরেটরিজ (ওয়াকফ) বাংলাদেশ এর এমডি ড. হাকিম মো. ইউছুফ হারুন ভূঁইয়ার স্ত্রী লেখক, শিক্ষাবিদ ও সমাজসেবক কামরুন নাহার হারুন। লক্ষ্মীপুর পৌরসভার ২নং ওয়ার্ডের মেহের খাঁ রোড এলাকার অসহায় খুকি বেগমের জন্য নতুন ঘর করে দেন তিনি।

বুধবার সকালে ঘরটি তাকে বুঝিয়ে দেয়া হয়। খুকি বেগমের প্রতিবেশি রেজাউল হক রানা জানান, তার বাড়ির পাশে দীর্ঘদিন থেকে খুকি বেগম একটি জরাজীর্ণ ঘরে বসবাস করে আসছে। এতে তিনি রোদ-বৃষ্টিতে ভিষন কষ্ট ভোগ করতেন। তার এই কষ্ট দেখে আমি আমার সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে খুকি বেগমের জরাজীর্ণ ঘরের ছবিসহ একটি পোস্ট দেই। তাতে খুমি বেগমের জন্য একটি নতুন ঘর করে দিতে আর্থিক সহযোগিতার আহবান জানাই। পরে আমার দেয়া পোস্টটি সমাজসেবক কামরুন নাহার হারুনের দৃষ্টিতে এলে মানবিকবোধ থেকে তিনি নিজ অর্থায়নে এককভাবেই খুকি বেগমকে একটি নতুন টিনের ঘর করে দেন।

খুকি বেগম জানান, বিয়ে না করে জীবনে একাই রয়ে গেছেন তিনি। তাকে দেখবাল করার মতো কেউ নেই। নিজের একখন্ড জমিতে পাতা-চটের ঘর নির্মাণ করে তাতে কোন রকমে এতদিন বসবাস করেছেন। অন্যের বাড়িতে কাজ করে, লোকজনের কাছে অর্থ সাহায্য নিয়ে চলতেন তিনি। এখন তিনি বয়সের ভারে আগের মত আর কাজ-কর্ম করতে পারেন না। মানুষের কাছে চেয়ে খাবার যোগান। একটু বৃষ্টি হলেই ভাঙা বেড়ার ঘরে পানি জমতো, থাকাতে কষ্ট হতো। এখন তিনি নতুন ঘর পেয়ে নতুন ভাবে বেঁচে থাকার স্বপ্ন দেখছেন। টিনশেড এই ঘরটি পেয়ে তিনি আবেগে কেঁদে ফেলেন ও সাহয্যের হাত বাড়িয়ে দেয়ার জন্য কামরুন নাহার হারুনের প্রতি কৃতজ্ঞতা জানান এবং আল্লাহর কাছে তার জন্য দোয়া কামনা করেন।

প্রঙ্গত, লেখক, শিক্ষাবিদ ও সমাজসেবক কামরুন নাহার হারুন দীর্ঘদিন থেকেই মানব সেবায় নিবেদিত রয়েছেন।

Print Friendly, PDF & Email
0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

বরগুনায় মুক্তা চাষে সাফল্য

ডেস্ক রিপোর্ট ::বরগুনায় ঝিনুকের মুক্তা চাষ করে সফলতা পেয়েছেন অবসরপ্রাপ্ত সরকারি কর্মকর্তা ...