অসদাচরণের প্রতিবাদে লক্ষ্মীপুর জেলা পরিষদে কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি

অসদাচরণের প্রতিবাদে লক্ষ্মীপুর জেলা পরিষদে কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি

জহিরুল ইসলাম শিবলু, লক্ষ্মীপুর প্রতিনিধি:: লক্ষ্মীপুর জেলা পরিষদের কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে অসদাচরণের অভিযোগ উঠেছে জেলা পরিষদের সদস্য ও যুবলীগ নেতা মাহবুবুল হক মাহবুবের বিরুদ্ধে।

এ ঘটনায় মঙ্গলবার দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত এক ঘন্টা কর্মবিরতি পালন করেন জেলা পরিষদের কর্মকর্তা-কর্মচারীরা। এর আগেও ঘটনার প্রতিকার চেয়ে জেলা পরিষদের চেয়ারম্যান মো. শাহজাহানের কাছে লিখিত আবেদন করা হয়। মাহবুব লক্ষ্মীপুর সদর উপজেলা (পশ্চিম) যুবলীগের যুগ্ম-আহবায়ক ও জেলা পরিষদের ৯নং ওয়ার্ডের সদস্য।

জানা যায়, সোমবার জেলা পরিষদের সদস্য মাহবুবের মোবাইল ফোন রিসিভ না করায় উচ্চমান সহকারী রুহুল কুদ্দুস রুবেলকে গালমন্দ ও লাঞ্ছিত করেন তিনি। এর আগেও তিনি কার্যালয়ের কর্মচারী মাহাতাব উদ্দিন হৃদয়, নৈশ প্রহরী হাবিব উল্লাহ, সার্ভেয়ার মিজানুর রহমান ও উপ-সহকারী প্রকৌশলী আবদুল্লাহ আল মামুনসহ প্রায় সকল কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে অসদাচরণ ও তাদেরকে লাঞ্ছিত করেছেন।

এ ছাড়াও প্রভাব খাটিয়ে তিনি নিয়ম বহির্ভুতভাবে জেলা পরিষদের সচিবের কক্ষ ব্যবহার করে আসছেন। এসব ঘটনার প্রতিবাদ ও প্রতিকার চেয়ে পরিষদের সকল কক্ষে তালা লাগিয়ে কর্মবিরতি পালন করা হয়।

এ সময় কর্মকর্তা-কর্মচারীরা বলেন, মাহবুব প্রভাব বিস্তার করে কার্যালয়ের কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে অসদাচরণ ও লাঞ্ছিত করে আসছেন। তার দাপটে কর্মকর্তা-কর্মচারীরা যেন অসহায়। এ পরিসি’তিতে অফিস কার্যক্রম ব্যাহত হচ্ছে। এ বিষয়ে তারা প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জোর দাবি জানান।

জেলা পরিষদের সদস্য মাহবুবুল হক মাহবুব বলেন, অফিসের কর্মকর্তা-কর্মচারীরা ঘুষ বাণিজ্যের সঙ্গে জড়িত। এ সবের প্রতিবাদ করায় আমার বিরুদ্ধে অপপ্রচার করছে তারা।

লক্ষ্মীপুর জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আবু দাউদ গোলাম মোস্তফা বলেন, ঘটনাটি আমি শুনেছি। কর্মকর্তা-কর্মচারীদেরকে শান্ত থাকতে বলা হয়েছে। বিষয়টি খতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

তিস্তা রেল সেতুতে ঝুকি নিয়ে চলছে ট্রেন

তিস্তা রেল সেতুতে ঝুকি নিয়ে চলছে ট্রেন

আসাদুজ্জামান সাজু, লালমনিরহাট প্রতিনিধি :: ঢাকাসহ সারাদেশের সাথে সীমান্তবর্তী লালমনিরহাট ও কুড়িগ্রাম জেলার ...