ইউনাইটেড নিউজ ২৪ ডেস্ক :: ঘরের মাঠে অনুষ্ঠিতব্য প্যারিস অলিম্পিকে জাতীয় দলের অধিনায়ক কিলিয়ান এমবাপ্পের খেলার ব্যপারে আশাবাদ ব্যক্ত করেছেন ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ।

ফরাসি রাজধানীতে একটি স্কুল পরিদর্শনকালে গণমাধ্যমে এ সম্পর্কে ম্যাক্রোঁ বলেন, ‘আশা করছি সে অলিম্পিক গেমসে খেলতে পারবে।’

এর আগে অলিম্পিকে ফ্রান্সকে প্রতিনিধিত্ব করার ইচ্ছা পোষন করেছিলেন এমবাপ্পে। কিন্তু সম্প্রতি রিয়াল মাদ্রিদ স্পষ্ট ভাবে সতর্ক করে দিয়ে বলেছে প্রাক মৌসুম প্রস্তুতির কথা বিবেচনা করে তারা তাদের কোন  খেলোয়াড়কে অলিম্পিকে অংশ নিতে অনুমতি দিবে না। বিশ^কাপ বিজয়ী ২৫ বছর বয়সী এই ফরোয়ার্ড বর্তমানে পিএসজিতে খেললেও লিগ ওয়ানের ক্লাবটির সাথে তার এ মৌসুমের পরেই চুক্তি শেষ হয়ে যাচ্ছে। রিয়াল মাদ্রিদই হতে যাচ্ছে তার সম্ভাব্য পরবর্তী গন্তব্য।

অলিম্পিকে প্রতিটি দেশের অনুর্ধ্ব-২৩ দলটি অংশ নিয়ে থাকে, তবে সেই দলে তিনজন বেশী বয়সী খেলোয়াড় খেলানোর নিয়ম রয়েছে। অলিম্পিকের ম্যাচগুলো ফিফার আন্তর্জাতিক ক্যালেন্ডারে অন্তর্ভূক্ত না হওয়ায় ক্লাবগুলো তাদের খেলোয়াড় ছাড়তে বাধ্য নয়।

এদিকে আগামী ১৪ জুন থেকে ১৪ জুলাই পর্যন্ত জার্মানীতে অনুষ্ঠিতব্য ইউরো ২০২৪’এ ফ্রান্স দলকে নেতৃত্ব দিবেন এমবাপ্পে। অলিম্পিকে ফুটবল ইভেন্ট ২৪ জুলাই শুরু হয়ে ৯ আগস্ট শেষ হবে। গ্রুপ পর্বে ফ্রান্সের প্রতিপক্ষ যুক্তরাষ্ট্র ও নিউজিল্যান্ড। গ্রুপের শেষ দল এখনো চূড়ান্ত হয়নি।

ম্যাক্রোঁ আরো জানিয়েছেন লেস ব্লুজরা  ইউরোর সেমিফাইনাল ও ফাইনালে খেলার যোগ্যতা অর্জণ করতে পারলে  তিনি জার্মানীতে গিয়ে খেলা দেখবেন। বার্লিনে যেদিন ইউরোর ফাইনাল অনুষ্ঠিত হবে সেই ১৪ জুলাই ফ্রান্সের জাতীয় দিবস।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here