ব্রেকিং নিউজ

অর্থমন্ত্রীর কন্ঠে ভিন্ন সুর

স্টাফ রিপোর্টার: দেশের একমাত্র নোবেল বিজয়ী ড. মুহাম্মদ ইউনূস বিশ্বের বিভিন্ন দেশে বাংলাদেশের বিরুদ্ধে প্রচারণা চালাচ্ছেন বলে বিভিন্ন সময় অভিযোগ করেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত। এছাড়া ড. ইউনূস ক্ষুদ্র ঋণের প্রবর্তক নন বলেও বিভিন্ন সময় মন্তব্য করে আসছিলেন অনেক দিন থেকে।

কিন্তু এবার অর্থমন্ত্রীর কন্ঠে শোনা গেল ভিন্ন সুর, বাংলাদেশের দারিদ্র দূরীকরণে নোবেল বিজয়ী ড. ইউনূসের ভূমিকা উল্লেখ করে তার প্রশংসা করেছেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত।

দারিদ্র্য দূর করতে ক্ষুদ্রঋণ এদেশে যথেষ্ট ভূমিকা রেখেছে বলে মনে করেন অর্থমন্ত্রী। আর এই ক্ষুদ্রঋণকে ড. ইউনূস প্রাতিষ্ঠানিক রূপ দিয়েছেন বলেও মন্তব্য করেন মুহিত।

বেসরকারি সাহায্য সংস্থা এমিনেন্স আয়োজিত ‘বাংলাদেশ সামিট অন সাসটেইনেবল ডেভেলপমেন্ট’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে মুহিত এ কথা বলেন। রোববার সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনে এ সেমিনারটি অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে অর্থমন্ত্রী আরো বলেন, ক্ষুদ্র ঋণের ধারণা এ দেশে খুব বেশি দিনের পুরোনো নয়। বিশ্বের অন্যান্য দেশে এই ধারণা অনেক পুরোনো। ক্ষুদ্র ঋণ জীবনমান উন্নয়নে গুরুত্বপূর্ণ অবদান রাখে। তবে সাধারণ মানুষ এক সময় মনে করত শুধুমাত্র ক্ষুদ্র ঋণ মানব উন্নয়ন করতে পারে, যা একটি পুরোনো ধারণা।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

পাবজি গেম

সহিংস অনলাইন গেম পাবজি বন্ধ করুন

রবীন্দ্র নাথ পাল :: আমাদের ভবিষৎ প্রজন্মকে বাঁচাতে অবিলম্বে অনলইন সহিংস পাবজি ...