অভ্যন্তরীণ কোন্দলে অনিশ্চয়তার মুখে ইংল্যান্ড-দক্ষিণ আফ্রিকা সিরিজ

ডেস্ক রিপোর্ট::ইংল্যান্ড ক্রিকেট দলের দক্ষিণ আফ্রিকা সফর নিয়ে দেখা দিয়েছে অনিশ্চয়তা। দক্ষিণ আফ্রিকার ক্রিকেট পরিচালনা সংস্থা ক্রিকেট দক্ষিণ আফ্রিকার (সিএসএ) অভ্যন্তরীণ কোন্দলের কারণে সিরিজটি নিয়ে দেখা দিয়েছে শঙ্কা।

সিএসএ’র বোর্ড ভেঙে দিয়ে কয়েকদিন আগে গঠন করা হয় অন্তর্বর্তীকালীন বোর্ড। সেই বোর্ডকে অনুমোদন দেয় প্রাদেশিক ক্রিকেট সংস্থাগুলোর মিলিত সিদ্ধান্ত। কিন্তু দক্ষিণ আফ্রিকার ১৪টি প্রাদেশিক সংস্থা অন্তর্বর্তীকালীন বোর্ডকে এখনো অনুমোদন দেয়নি। অনুমোদন না পেলে ইংল্যান্ডের বিপক্ষে দক্ষিণ আফ্রিকার হোম সিরিজও আছে স্থগিতাদেশ পাওয়ার ঝুঁকিতে।

আর চার দিন পরই ইংল্যান্ড জাতীয় দলের দক্ষিণ আফ্রিকায় পৌঁছানোর কথা রয়েছে। এমন পরিস্থিতিতে এই অনিশ্চয়তা দুশ্চিন্তার ভাঁজ ফেলেছে দক্ষিণ আফ্রিকায়।

 

সিএসএর অন্তর্বর্তীকালীন বোর্ডের চেয়ারম্যান জ্যাক ইয়াকুব বলেন, “আমরা এখনও সিরিজ আয়োজনে মুখিয়ে আছি। তবে যদি এখনও অনুমোদনের কোনও সিদ্ধান্ত না আসে, তাহলে ইংল্যান্ডের সফরও শঙ্কার মুখে পড়ে যাবে।”

দক্ষিণ আফ্রিকা এখনো আন্তর্জাতিক ক্রিকেটে ফেরেনি। বোর্ডের ভঙ্গুর অবস্থা সত্ত্বেও দেশটি একাধিক হোম সিরিজের সূচি চূড়ান্ত করেছে। এর ধারাবাহিকতায় ২৭ নভেম্বর থেকে দক্ষিণ আফ্রিকা-ইংল্যান্ড সিরিজ শুরু হওয়ার কথা ছিল। সফর বাস্তবায়িত হলে স্বাগতিকদের বিপক্ষে তিনটি টি-টোয়েন্টি ও তিনটি ওয়ানডে খেলবে ইয়ন মরগানের দল।

Print Friendly, PDF & Email
0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ফুটবলকে বিদায় বললেন মাসচেরানো

স্পোর্টস ডেস্ক::জানুয়ারিতে ঘরোয়া লিগের হয়ে খেলতে আর্জেন্টিনায় ফিরেছিলেন হাভিয়ের মাসচেরানো। মৌসুমের শেষ ...