ব্রেকিং নিউজ

অভিজ্ঞ পুরুষকেই ডেটিংয়ের জন্য পছন্দ করে নারী

আগে প্রেমের বা ডেটিংয়ের অভিজ্ঞতা আছে এমন পুরুষরাই নারীদের কাছে বেশি আকাঙ্ক্ষিত। অতীতে প্রেম বা ডেটিংয়ের অভিজ্ঞতা নেই, এ ধরনের পুরুষদের চেয়ে নারীরা অভিজ্ঞতাসম্পন্ন পুরুষদেরই বেশি পছন্দ করে বলে সাম্প্রতিক এক গবেষণায় উঠে এসেছে। এক প্রতিবেদনে বিষয়টি জানিয়েছে ইন্ডিয়ান এক্সপ্রেস।
অস্ট্রেলিয়ান সেই গবেষণায় আরও উঠে এসেছে, কোনো পুরুষকে নারীরা বেশি আকাঙ্ক্ষিত হিসেবে মনে করে যদি তার চেয়ে কয়েকজনের সঙ্গে বেশি প্রেম করার অভিজ্ঞতা থাকে সে পুরুষের।
তবে তা যদি অতিরিক্ত হয়ে যায়, তাহলে সেক্ষেত্রে পুরুষের দাম আবার কমে যেতে পারে। বিশেষ করে গত চার বছরে যদি পুরুষটি পাঁচজন সঙ্গীর সঙ্গে ডেটিং করে তাহলে তার আকর্ষণ কিছুটা কমে যায় বলে এ গবেষণায় উঠে এসেছে।
গবেণাপত্রটির মূল লেখক ও জেমস কুক ইউনিভার্সিটির পিএইচডি প্রার্থী রায়ান অ্যান্ডারসন বলেন, প্রাণীজগতে ‘সঙ্গী নকল করা’ একটি বহুল প্রচলিত বিষয়। তবে মানুষের ক্ষেত্রে এ বিষয়টি সেভাবে গবেষণা করা হয়নি।
গবেষকরা জানান, ‘গবেষণায় দেখা গেছে, নারী সব সময় পুরুষ পছন্দ করার ক্ষেত্রে স্বাধীনভাবে সিদ্ধান্ত নেয় না। আর এক্ষেত্রে যার রোমান্টিক ইতিহাস রয়েছে তার আকর্ষণ বেশি থাকে।’
এ গবেষণায় ১২৩ জন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীকে অন্তর্ভুক্ত করা হয়।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

নতুনধারার মোমিন মেহেদীর সাথে  হিরো আলমের সৌজন্য সাক্ষাৎ

নতুনধারার মোমিন মেহেদীর সাথে হিরো আলমের সৌজন্য সাক্ষাৎ

ঢাকা :: নতুনধারা বাংলাদেশ এনডিবির চেয়ারম্যান মোমিন মেহেদীর সাথে সৌজন্য সাক্ষাৎ করেছেন বগুড়া-৬ ...