অবশেষে চ্যাম্পিয়ন্স ট্রফিতে অংশগ্রহন করবে ভারত

চ্যাম্পিয়ন্স ট্রফিতে অংশগ্রহন করার ঘোষনা দিলো ভারতের ক্রিকেট বোর্ড বিসিসিআইসায়ান তানভি:: অবশেষে চ্যাম্পিয়ন্স ট্রফিতে অংশগ্রহন করার ঘোষনা দিলো ভারতের ক্রিকেট বোর্ড বিসিসিআই। রবিবার বোর্ডের জরুরি মিটিংয়ে সর্বসম্মতভাবে এ সিদ্ধান্ত গৃহীত হয় বলে জানিয়েছে বিসিসিআই।

জুনের ১ তারিখে ইংল্যান্ডে অনুষ্ঠিতব্য চ্যাম্পিয়ন্স ট্রফিতে ভারতের অংশগ্রহন নিয়ে যে অনিশ্চয়তা দেখা দিয়েছিল তা এই ঘোষনার মাধ্যমে শেষ হলো। গত বেশ কয়েকদিন ধরেই বিষয়টা বিশ্ব ক্রিকেটের অন্যতম আলোচিত ইস্যুতে পরিনত হয়েছিল।

মূলত আয়ের ভাগবাটোয়ারা নিয়ে আইসিসির সঙ্গে বিসিসিআইয়ের জটিলতা সৃষ্টি হয়। আইসিসির নতুন আইনের কারনে আগামী আট বছরে বিসিসিআইয়ের ২৭৭ মিলিয়ন ডলার আয় কমে যাবে।

আইসিসি গত মাসে সব সদস্য রাষ্ট্রের প্রতিনিধিদের নিয়ে যে সভা করে, তার মাধ্যমে ক্রিকেটের বৃহৎ তিন শক্তির আয় ও প্রভাব কমানোর বিধি পাস করে। যেটা ভারত মেনে নিতে অস্বীকার করে এবং হুমকি দেয় চ্যাম্পিয়ন্স ট্রফি বর্জনের। যে কারনে তারা নির্দিষ্ট সময় ২৫ এপ্রিলের মধ্যে দল ঘোষনা করা থেকেও বিরত থাকে।

তবে আইসিসিও পাল্টা হুশিয়ার করে দিয়ে বলে, ভারত চ্যাম্পিয়ন্স ট্রফিতে অংশগ্রহন না করলে দেশটি নিষেধাজ্ঞার মুখে পড়বে। শেষ পর্যন্ত ভারত অংশগ্রহনের ঘোষনা দিলো।

বিসিসিআই বলছে তারা নিজেদের স্বার্থের অনুকূলে আইসিসির সঙ্গে দরকষাকষি চালিয়ে যাবে।

Print Friendly, PDF & Email
0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

মুশফিকুর রহিম ইউনিসেফের নতুন শুভেচ্ছা দূত

  ঢাকা ::বাংলাদেশে ইউনিসেফের নতুন জাতীয়শুভেচ্ছা দূত হিসেবে খ্যাতিমান ক্রিকেট খেলোয়াড় এবং ...