চবি প্রতিনিধি:: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ২০২০-২১ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষের স্থগিত হওয়া ভর্তি আবেদন শুরু হচ্ছে আগামীকাল সোমবার (১২ এপ্রিল)। এই আবেদন চলবে ৩০ এপ্রিল রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত। এছাড়াও ২ মে রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত টাকা জমা দেওয়া যাবে।

রবিবার (১১ এপ্রিল) দুপুরে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্টার অধ্যাপক এস এম মনিরুল হাসান এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, করোনার কারণে গত ৫ এপ্রিল থেকে শুরু হওয়া অনলাইনের আবেদন প্রক্রিয়া এক সপ্তাহ পিছিয়েছিলাম। তবে ভর্তি পরীক্ষা কমিটির সিদ্ধান্তে অনলাইনে আবেদন প্রক্রিয়া আগামীকাল থেকে শুরু হবে। সকাল সাড়ে ১০টায় উপাচার্য প্রফেসর ড: শিরিন আখতার এই আবেদন প্রক্রিয়া উদ্বোধন করবেন বলেও জানান তিনি।

জানা গেছে, ভর্তি পরীক্ষা আগামী ২২ জুন থেকে তিনধাপে শুরু হবে। সময়সূচি অনুযায়ী ২২ ও ২৩ জুন ‘বি’ ইউনিট, ২৪ ও ২৫ জুন ‘ডি’ ইউনিট, ২৮ ও ২৯ জুন ‘এ’ ইউনিট ও ৩০ জুন ‘সি’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে। এছাড়া ১ জুলাই উপ-ইউনিট ‘বি-১ ও ‘ডি-১ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

গত বছরের মতো এবারও চারটি ইউনিট ও দুটি উপ–ইউনিটের মাধ্যমে ভর্তি কার্যক্রম সম্পন্ন হবে। এবারও ৪৮টি বিভাগ ও ৫টি ইনস্টিটিউটে ৪ হাজার ৯২৬টি আসনের জন্য শিক্ষার্থীরা আবেদন করতে পারবেন। এর মধ্যে সাধারণ আসন ৪ হাজার ১৮৯টি ও কোটা ৭৩৭টি। ভর্তির আবেদনের জন্য প্রতি ইউনিট ও উপ-ইউনিটে একজন শিক্ষার্থীর খরচ হবে ৫৫০ টাকা।

উল্লেখ্য যে, ২৪ ফেব্রুয়ারি বিশ্ববিদ্যালয়ের ডিনস কমিটির আরেক সভায় চবি ভর্তি আবেদন প্রক্রিয়া ৫ এপ্রিল থেকে শুরু করার সিদ্ধান্ত হয়। ৩০ এপ্রিল আবেদন শেষ হওয়ার কথা ছিল।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here