দৌলতখার চরপাতা ইউনিয়নে

জহিরুল ইসলাম শিবলু, লক্ষ্মীপুর প্রতিনিধি :: লক্ষ্মীপুরের রামগতি উপজেলার চরআবদুল্লাহ এলাকা থেকে অপহৃত ৫ রাখাকে উদ্ধার করছে পুলিশ। মঙ্গলবার দুপুরে ভোলার দৌলতখার চরপাতা ইউনিয়নের কাজিরহাট এলাকা থেকে তাদের উদ্ধার করা হয়।

উদ্ধারকৃত রাখাল রুবেল হোসেন, রিপন হোসেন, আলমগীর হোসেন, ইউসুফ হোসেন ও নবী হোসেন দৌলতখা থানা হেফাজতে রয়েছে বলে জানিয়েছে পুলিশ। অপহরনকারীদের ধরতে বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করা হচ্ছে বলেও জানায় পুলিশ। এর আগে ভোররাতে অস্ত্রের মুখে মহিষের খামার থেকে তাদের অপহরন করে দুর্বৃত্তরা। পরে পরিবারের কাছে ৫ লাখ টাকা মুক্তিপণ দাবি করা হয়।

অপহৃত রুবেল হোসেনের বাবা মোহাম্মদ আলী ও রিপন হোসেনের ভাই বাবুল মিয়া জানান, রামগতি উপজেলা থেকে আলাদা একটি দ্বীপ অঞ্চল চরআবদুল্লাহ। এ চরে কয়েক হাজার মহিষ লালন-পালন করা হয়। প্রতিটি মহিষের খামারে কয়েকজন করে রাখাল নিয়োজিত রয়েছে। প্রতিদিনের মতো রাখালরা রাতে ঘরে ঘুমিয়ে ছিল। হঠাৎ ভোররাতে অস্ত্রের মুখে ৫ রাখালকে তুলে নিয়ে যায় সন্ত্রাসীরা। এরপর তাদের ৫জনকে জিম্মি করে মোবাইল ফোনে পরিবারের কাছে ৫ লাখ টাকা মুক্তিপণ দাবি করে অপহরনকারী।

পুলিশ সুপার ড. এ এইচ এম কামরুজ্জামান বলেন, অপহৃত ৫ রাখালকে সুস্থ্য অবস্থায় উদ্ধার করা হয়েছে। দৌলতখার চরপাতা ইউনিয়নের কাজীরহাট এলাকায় ৫ রাখালকে একটি ইঞ্জিন চালিত নৌকায় জিম্মি করে রাখা হয়। পরে মোবাইল টেকিং করে অবস্থান চিহিৃত করে ওই এলাকা থেকে তাদের উদ্ধার করা হয়। বর্তমানে দৌলতখা থানা হেফাজতে রয়েছে তারা। এ ঘটনা মামলার প্রস্তুতি ও ঘটনার সাথে জড়িতদের ধরতে দৌলতখা ও রামগতির বিভিন্ন স্থানে অভিযান চালানো হচ্ছে বলে জানান তিনি।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here