ডেস্ক রিপোর্ট::  সেনাবাহিনীর সদস্যরা অভিযান চালিয়ে খাগড়াছড়ির পানছড়িতে অপহৃত ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) তিন নেতাকে উদ্ধার করেছে। বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) রাতে পানছড়ি উপজেলার লতিবান ইউনিয়নের তারাবনছড়া এলাকা থেকে তাদের অক্ষত উদ্ধার করা হয়।

পরে উদ্ধার হওয়া তিনজনকে পরিবারের নিকট হস্তান্তর করা হয়েছে বলে জানিয়েছেন পানছড়ি থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিউল আজম।

নিরাপত্তাবাহিনী সূত্র জানিয়েছে, সেনাবাহিনীর খাগড়াছড়ি সদর জোনের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আবুল হাসনাতের নেতৃত্বে একদল সেনাসদস্য রাতে লতিবান ইউনিয়নের তারাবনছড়া এলাকায় বিশেষ অভিযান চালায়। এ সময় পাহাড়ের ওপর একটি ছনের ঝুমঘরে বাঁধা অবস্থায় ইউপিডিএফ সদস্য হরিকমল ত্রিপুরা, প্রকাশ ত্রিপুরা ও নীতি দত্ত চাকমাকে উদ্ধার করে। সেসময় সেনাবাহিনীর উপস্থিতি টের পেয়ে অপহরণকারীরা পালিয়ে যায়। অভিযানটি রাত সাড়ে ৯টায় শুরু হয়ে সাড়ে ১১টা পর্যন্ত চলে।

এর আগে গত সোমবার (১১ ডিসেম্বর) রাতে পানছড়ি উপজেলার লোগাং ইউনিয়নের অনিল পাড়া এলাকায় রাত্রিযাপনের উদ্দেশ্যে সাতজন ইউপিডিএফ নেতা অবস্থান করেন। রাতে তাদের ওপর প্রতিপক্ষ গোষ্ঠী সশস্ত্র হামলা চালিয়ে ইউপিডিএফ সমর্থিত গণতান্ত্রিক যুব ফোরামের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক বিপুল চাকমাসহ চারজনকে হত্যা করে এবং ঘটনাস্থল থেকে ইউপিডিএফ সংগঠক নীতি দত্ত চাকমা, হরিকমল ত্রিপুরা ও প্রকাশ ত্রিপুরাকে অপহরণ করে নিয়ে যায়।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here