অনেক বেসরাকরি বিশ্ববিদ্যালয় শিক্ষার নামে বাণিজ্য করছে: এইচ টি ইমাম

প্রধানমন্ত্রীর জন প্রশাসন বিষয়ক উপদেষ্টা এইচটি ইমাম বলেছেন, বাংলাদেশের অনেক বেসরাকরি বিশ্ববিদ্যালয় শিক্ষার নামে বাণিজ্য করছে। ২-৩ টি ছাড়া অন্য সব বে-সরকারি বিশ্ববিদ্যায়গুলো ব্যবসা প্রতিষ্ঠানে পরিণত হয়েছে। বিশ্বের যেসব দেশ এগিয়ে যাচ্ছে সেসব দেশে সরকারি ও বেসরকারি উদ্যোক্তাদের পাশাপাশি ব্যক্তি উদ্যোক্তাদেরও অবদান রয়েছে। আমাদের দেশের প্রত্যেকটি থানা এলাকাতে ধনী ব্যক্তির অঢেল সম্পদ থাকলেও দেশ ও মানবসেবায় এগিয়ে আসার তাদের মধ্যে মনোভাব তৈরী হচ্ছে না।

শুক্রবার দুপুরে নারায়ণগঞ্জের বন্দর উপজেলার নবীগঞ্জ নোয়ার্দা এলাকায় ব্যক্তি উদ্যোগে নবনির্মিত ‘আতাউল তাহেরুন ইব্রাহিম বিশেষায়িত হাসপাতাল’ উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এইচ টি ইমাম এসব কথা বলেন।

ন্যাশনাল হেলথ কেয়ারের চেয়ারম্যান এ মতিন চৌধুরীর সভাপতিত্বে বক্তব্য রাখেন স’ানীয় সংসদ সদস্য ও জাতীয় পার্টির (এরশাদ) সভাপতি মন্ডলীর সদস্য নাসিম ওসমান, বাংলাদেশ ডায়াবেটিক সমিতির মহাসচিব সাইফুউদ্দিন, হাসপাতাল নির্মাণের জন্য জমির দাতা নাজিম উদ্দিন ফকির চাঁন। এছাড়া অন্যান্যের মধ্যে উপসি’ত ছিলেন জেলা প্রশাসক মো: মনোজ কান্তি বড়াল, পুলিশ সুপার শেখ নাজমূল আলম, বন্দর উপজেলা  চেয়ারম্যান আতাউর রহমান মুকুল প্রমুখ।

সরকারের উন্নয়ন কাজের কথা প্রসঙ্গে তিনি বলেন, সরকার কৃষি, স্বাস’্য, যোগাযোগ, শিক্ষা ও চিকিৎসাখাতের উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। আমরা আজকের জন্য চিন্তা করছি না। আমরা এখন থেকে ২০ বছর ৫০ বছরের কথা চিন্তা করবো। কি রকম বাংলাদেশ আমরা গড়ে তুলতে চাই। যে ভবিষ্যতের কথা আমরা চিন্তা করছি ওই রকম বাংলাদেশ গড়ে উঠবে সকলের সম্মিলিত প্রচেষ্টায়।

বাংলাদেশ ডায়াবেটিক সমিতির মহাসচিব সাইফুউদ্দিন বলেন, সারাদেশে ৮০ লাখের বেশী ডায়াবেটিক রোগী রয়েছে। এর মধ্যে সারাদেশে ৯০টি কেন্দ্রের মাধ্যমে ২৫ ভাগ রোগীকে সেবার আওতায় আনা হয়েছে। অন্যদের এই সেবার আওতায় আনার চেষ্টা চলছে।
বাংলাদেশ ডায়াবেটিক সমিতির ন্যাশনাল হেলথ কেয়ার নেটওর্য়াক পরিচালিত এ হাসপাতাল নির্মাণে ব্যায় হয়েছে প্রায় ১ কোটি টাকা। এই হাসপাতাল থেকে ডায়াবেটিক আক্রান্ত রোগীরা চিকিৎসা নিতে পারবেন।

ইউনাইটেড নিইজ ২৪ ডট কম/মাকসুদুর রহমান কামাল/নারায়ণগঞ্জ

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

‘অগ্রযাত্রার অগ্রদূত-২’ বইয়ের মোড়ক উন্মোচন

‘অগ্রযাত্রার অগ্রদূত-২’ বইয়ের মোড়ক উন্মোচন

ঢাকা :: দেশের বৃহত্তম অন-ডিমান্ড ডিজিটাল প্ল্যাটফর্ম পাঠাও লিমিটেডের দ্বিতীয় বই “অগ্রযাত্রার ...