লোকসমাজ্ঞী মমতাজ ষ্টাফ রিপোর্টার :: লোকসমাজ্ঞী মমতাজ সংগীত ক্যারিয়ারের শুরু থেকে এখনো অবধি নির্বিঘ্নে ছুঁটে চলেছেন। অসাধারণ গায়কী আর জাদুকরী কণ্ঠে তিনি শ্রোতাদের হৃদয় জয় করে নিয়েছেন। অডিও, প্লেব্যাক, স্টেজ শো ও জিঙ্গেলসহ সংগীতের সব শাখায় নিজেকে দারুণভাবে মেলে ধরেন। দীর্ঘদিনের সংগীত ক্যারিয়ারে এই লোকমাতাকে একবারের জন্যও পেছনে ফিরে তাকাতে হয়নি।

বিশেষ করে গত বছর দুয়েক ধরে গানের ভুবনে তার নজরকাড়া উপস্থিতি লক্ষ্য করা গেছে। এছাড়া গেল দুই ঈদে তিনি রেকর্ডসংখ্যক গানে কণ্ঠ দিয়েছেন। সেই ধারাবাহিকতায় সম্প্রতি তার ‘লোকালবাস’ ও ‘চালক’ শীর্ষক গান দুটি শ্রোতামহলে ব্যাপক সাড়া ফেলেছে। বর্তমানে তার কয়েকটি ইপি অ্যালবামে কাজ করার ব্যাপারে কথা চলছে বলে মমতাজ জানিয়েছেন।

এ প্রসঙ্গে মমতাজ বলেন, ‘এখন নিয়মিতভাবে বিভিন্ন প্রযোজনা প্রতিষ্ঠান ও এ সময়ের সংগীতশিল্পীর নিয়মিতভাবে গান করার প্রস্তাব দিচ্ছেন। কিন্তু রাজনীতি ব্যস্ততার কারণে নিয়ম করে সবাইকে সিডিউল দিতে পারি না। এজন্য অনেকের প্রস্তাব বিনয়ের সঙ্গে ফিরিয়ে দিতে হচ্ছে। বর্তমানে কয়েকটি অ্যালবামের কাজ হাতে রয়েছে। সময়-সুযোগ ব্যাটে-বলে করে এগুলোর কাজ সম্পন্ন করার ইচ্ছে আছে। পাশাপাশি কিছুদিনের মধ্যে আমার নতুন সিঙ্গেল ট্র্যাক ‘চালক’র মিউজিক ভিডিও প্রকাশ করব। গানটি ঈদে প্রযোজনা প্রতিষ্ঠান আজব রেকর্ডস থেকে প্রকাশিত হয়েছে।’

এদিকে, গেল রোজার ঈদে মমতাজ ‘শূন্য বাড়ি’ শিরোনামে একটি দ্বৈতগানের অ্যালবাম প্রকাশ করেছেন। ঈগল মিউজিকের ব্যানারে এটি প্রকাশিত হয়েছে। এতে সহশিল্পী হিসেবে একটি গানে কণ্ঠ দিয়েছেন ফজলুর রহমান বাবু। এর সবগুলো গানের সুর-সংগীত করেছেন এসকে সমীর। এর গানগুলো লিখেছেন_ শহিদুল্লাহ ফরায়েজী, প্লাবণ কোরেশী, সোমেশ্বর অলি প্রমুখ। ইতোমধ্যে এর গানগুলোর জন্য শ্রোতাদের কাছ থেকে ভালো সাড়া পাচ্ছেন বলে মমতাজ জানিয়েছেন।

এছাড়া মমতাজ সম্প্রতি বেশ কিছু চলচ্চিত্রে প্লেব্যাক করেছেন। দীর্ঘদিন ধরেই তিনি নিয়মিতভাবে একের পর এক চলচ্চিত্রের গানে কণ্ঠ দিয়ে আসছেন। বর্তমানে বেশ কিছু চলচ্চিত্রে কাজ করার ব্যাপারে কথা চলছে। এছাড়া তিনি বর্তমানে স্টেজ শোতেও সরব রয়েছেন।

উল্লেখ্য, মমতাজ এখন তার নিজ এলাকার উন্নয়নমূলক কাজ নিয়ে ব্যস্ত রয়েছেন। পাশাপাশি জঙ্গিবাদ নির্মূলে মানুষের মধ্যে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে তিনি কাজ শুরু করেছেন। এরই মধ্যে তার নিজ এলাকা মানিকগঞ্জ-২ আসনের নেতাদের সমন্বয়ে ‘জঙ্গিবাদ নির্মূল কমিটি’ গঠন করেছেন। তার উদ্যোগে জঙ্গিবাদ নির্মূলে এই কমিটি নিরলসভাবে কাজ করে যাবেন বলে মমতাজ জানিয়েছেন।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here