ঝুমা হোসেনঃঃ অনলাইন উদ্যোক্তাদের বর্তমান প্রেক্ষাপটে করণীয় করোনা সংকটে অনেক উদ্যোক্তা হতাশ হয়ে পড়েছেন। তারা বলছেন বৈশাখ নিয়ে তাদের ছিল বিশাল আয়োজন।

এছাড়াও অনেকে ঈদের প্রস্তুতি ও নেওয়া শুরু করেছিল। এমতাবস্থায় উদ্যোক্তাদের উচিত হবে নতুন কোনো ইনভেস্টমেন্টে না যাওয়া।

পাশাপাশি নিজের অবস্থান ধরে রাখার জন্য নিজ জায়গায় সচল থাকা। হতাশ না হয়ে নিজের উদ্যোগের প্রচারণায় নিয়মিত হতে হবে। এ অবস্থায় সবচেয়ে বেশি জরুরী ব্যপার বায়ারদের সাথে সুসম্পর্ক গড়ে তোলা ভাব আদান প্রদানের মাধ্যমে।

জেনে রাখা ভালো সংকটাপন্ন অবস্থাতেও মানুষ প্রয়োজন অনুযায়ী কেনাকাটা করে। তাই উদ্যোক্তারা নিরাশ না হয়ে নিজের পরিচিতি তুলে ধরার মাধ্যমে পরিধি বাড়ানোর প্রচেষ্টা অব্যহত রাখতে হবে।

এই মূহুর্তে যাদের সাথে কাস্টমার দের ইন্টারেক্ট থাকবে পরবর্তী তারাই সুসময়ে মার্কেট ধরতে পারবে।তাই এসময়টাতে চুপসে না যেয়ে ভিন্ন উপায়ে নিজের অবস্থান জানান।

স্বক্রিয় থাকা এ সময়ের জন্য অনেক বেশী জরুরী। মার্কেট কিন্তু সামনে আরো বেশী চ্যালেন্জ নিয়ে হাজির হবে। তাই এই প্রতিযোগিতায় এগিয়ে থাকার জন্য নিজেকে স্বক্রিয় রাখাটা জরুরী।

আল্লাহ চাইলে রোযাতে ইনশাআল্লাহ অল্প অল্প করে কাজ শুরু করা যেতে পারে বলে আমাদের বিশ্বাস। আল্লাহ মহান। তিনি সবকিছু জানেন। আমরা শুধু আশা,চেষ্টা এবং দোয়া করতে পারি।

তাই এসময়টা অলসভাবে নয় নিজের দাড় করানো বিজনেসকে ধরে রাখার জন্য হলেও সচল থাকুন। এটা কোনো বিলাসিতা নয় এটা উদ্যোক্তাদের প্রয়োজন।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here