অত্যাবশ্যকীয় স্বাস্থ্য সেবা প্রকল্পের উদ্বোধন

শিপুফরাজী :: চরফ্যাসন প্রতিনিধ :: চরফ্যাসনে দাতা সংস্থা ইউকে এইড এর সহযোগীতায় সুবিধাবঞ্চিত জনগোষ্ঠীর জন্য অত্যাবশ্যকীয় স্বাস্থ্য সেবা প্রকল্পের উদ্বোধন করা হয়েছে।

রবিবার উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে পৌর মেয়র বাদল কৃষ্ণ দেবনাথ প্রধান অতিথি হিসেবে এই প্রকল্পের উদ্বোধণ করেন।

চরফ্যাসন উপজেলা স্বাস্থ্য কমপ্রেক্সের মেডিকেল অফিসার ডা.নুর মোহাম্মদ তালুকদারের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পৌর মেয়র বাদল কৃষ্ণ দেবনাথ বলেন, “উপকূলবর্তী সুবিধাবঞ্চিত জনগোষ্ঠীর স্বাস্থ্যসেবা সংকট কাটিয়ে উঠতে প্রয়োজন সরকারি ও বেসরকারি সংস্থার সমন্বিত প্রচেষ্টা। এই প্রত্যন্ত অঞ্চলের জনগোষ্ঠীর স্বাস্থ্যসুবিধা প্রাপ্তির হার বাড়াতে এই প্রকল্প গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। এর পাশাপাশি তিনি এই প্রকল্পের জন্য সার্বিক সফলতা কামনা করেন এবং প্রকল্প বাস্তবায়নে সকল প্রকার সহায়তা প্রদানের আশ্বাস দেন।”

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে ডাঃ নুর মোহাম্মদ তালুকদার বলেন, “দেশের প্রতিবন্ধী ব্যক্তিসহ সকল সুবিধাবঞ্চিত জনগোষ্ঠীর অত্যাবশ্যকীয় স্বাস্থ্যসেবা প্রাপ্তির হার এবং জরুরী স্বাস্থ্যসেবাসমূহের মাননয়নে সরকারের পাশাপাশি বেসরকারি সংস্থাগুলোকে এগিয়ে আসতে হবে। এই প্রকল্পের ফলে উপকূলবর্তী প্রত্যন্ত অঞ্চলের জনগোষ্ঠীর দোরগোড়ায় স্বাস্থ্যসেবা নিশ্চিত হবে বলে আশা করেন। এতে স্থানীয় জনগোষ্ঠীর স্বাস্থ্যজনিত ঝুঁকি হ্রাস পাবে। তিনি এই প্রকল্পের উদ্যোগকে স্বাগত জানিয়ে তার সার্বিক সহযোগিতার অঙ্গীকার ব্যক্ত করেন।”

জানাযায়, এই প্রকল্পের লক্ষ্য হচ্ছে বিভিনড়ব ডিজিটাল ও উদ্ভাবনী কৌশলের মাধ্যমে পটুয়াখালী, ভোলা এবং বরগুনা জেলার নির্দিষ্ট এলাকার বিশেষ করে সুবিধাবঞ্চিত ও প্রতিবন্ধী ব্যক্তিদের অত্যাবশ্যকীয় স্বাস্থ্যসেবার আওতায় এনে স্বাস্থ্য, পরিবার-পরিকল্পনা ও পুষ্টি সেবার উনড়বয়নের একটি টেকসই মডেল নির্ধারণ ও বাস্তবায়ন করা। এই প্রকল্পের ফলে উপকূলবর্তী প্রত্যন্ত অঞ্চলের জনগোষ্ঠীর দোরগোড়ায় স্বাস্থ্য সেবা নিশ্চিত হবে ।

উদ্বোধনী সভায় আরো বক্তব্য রাখেন পিএইচডি’র বিভাগীয় প্রকল্প সমন্বয়ক কবির মো.মনিরুল আজম খান ও টিমলিডার মুহাম্মদ এহসানুল হক। ভোলা জেলা এবং চরফ্যাসন উপজেলার সংশ্লিষ্ট সরকারি কর্মকর্তা, ইউকে এইড, কনসার্ন বাংলাদেশ ও ইএইচডি প্রকল্পের কনসোটিয়ামের সদস্য, সংস্থা সমুহের প্রতিনিধিরা এবং স্থানীয় সংবাদকর্মীরা এসভায় উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

বাগেরহাটে প্রতিপক্ষের হামলায় যুবক নিহত

মোঃ শহিদুল ইসলাম, বাগেরহাট প্রতিনিধি :: বাগেরহাট সদর উপজেলার কৃষ্ণনগর গ্রামের হেলাল ...