অতিঝুঁকিপূর্ণ স্থাপনা উচ্ছেদে জেলা প্রশাসনের অভিযান

ডেস্ক রিপোর্টঃঃ পূর্ব ঘোষণা অনুযায়ী চট্টগ্রামের আকবর শাহ থানার এক নম্বর ঝিলের বরিশাল ঘোনা এলাকায় অতি ঝুঁকিপূর্ণ স্থাপনা উচ্ছেদ শুরু করেছে জেলা প্রশাসন। রোববার (১৯ জুন) দুপুর ১২টার দিকে উচ্ছেদ অভিযান শুরু হয়।

 

 

এ বিষয়ে নগরীর কাট্টলী সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) মো. ওমর ফারুক বলেন, পাহাড়ে ঝুঁকিপূর্ণ স্থাপনা উচ্ছেদে আমাদের অভিযান চলছে। এক নম্বর ঝিল এলাকায় যতগুলো অবৈধ স্থাপনা আছে, সেগুলোর বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে স্থাপনাগুলো সরিয়ে দেওয়া হচ্ছে।

এর আগে শনিবার চট্টগ্রামের জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান ঝিলের বরিশাল ঘোনা এলাকায় অতি ঝুঁকিপূর্ণ ১২০টি স্থাপনা উচ্ছেদের ঘোষণা দেন। এরই পরিপ্রেক্ষিতে আজ অভিযান পরিচালনা করা হচ্ছে। অভিযানে পর্যায়ক্রমে পাহাড়ে ঝুঁকিপূর্ণ সব স্থাপনা উচ্ছেদ করা হবে।

dhaka post

শনিবার জেলা প্রশাসক বলেছিলেন, আকবর শাহ এলাকার ঝুঁকিপূর্ণ স্থানে হাজার হাজার মানুষ বসবাস করছে। প্রতিবছরই উচ্ছেদ কার্যক্রম চালানো হয়, এরপর আবার এখানে এসে বসতি স্থাপন শুরু করেন তারা। আমরা দুর্ঘটনাকবলিত এলাকার আশপাশে পরিদর্শন করে ঝুঁকিপূর্ণ বসতিগুলো চিহ্নিত করেছি।

তিনি আরও বলেছিলেন, এবার আমরা স্থানীয় কাউন্সিলরকে অনুরোধ করে বলেছি, উচ্ছেদের পর যেন এই জায়গায় কেউ আবার বসতি স্থাপন করতে না পারে। সেই ব্যবস্থাটি আপনারা নিশ্চিত করবেন। কেউ যাতে ঝুঁকিপূর্ণ স্থানে আর বসতি গড়তে না পারে।

উল্লেখ, শুক্রবার রাতে চট্টগ্রামের আকবর শাহ থানা এলাকায় পৃথক পাহাড় ধসের ঘটনায় চারজন নিহত ও ৬ জন আহত হয়েছেন।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here