ব্রেকিং নিউজ

অগ্নিকাণ্ডে ৫ রোগীর মৃত্যু: ইউনাইটেড হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে মামলা

স্টাফ রিপোর্টার :: রাজধানীর গুলশানে অবস্থিত ইউনাইটেড হাসপাতালে করোনা ইউনিটে অগ্নিকাণ্ডে ৫ রোগীর মৃত্যুর ঘটনায় হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে মামলা করা হয়েছে।

আগুনে মারা যাওয়া একজনের স্বজন (ভেরুন এন্থনি পলের মেয়ের জামাই রোনাল নিকি গোমেজ) বাদী হয়ে বুধবার রাতে গুলশার থানায় এ মামলাটি করেন। মামলা নম্বর ৩।

এ বিষয়ে গুলশান থানার ওসি কামরুজ্জামান জানান, মামলায় কারো নাম উল্লেখ করা হয়নি। তবে হাসপাতালের চেয়ারম্যান, ব্যবস্থাপনা পরিচালক, পরিচালক, কর্তব্যরত ডাক্তার ও নার্সদের আসামি করা হয়েছে।

গত ২৭ মে ইউনাইটেড হাসপাতালের আইসোলেশন ইউনিটে (মূল ভবনের বাইরে স্থাপিত) আগুন লাগে। এ ঘটনায় ৫ জনের মরদেহ উদ্ধার করে ফায়ার সার্ভিস।

অগ্নিদগ্ধ অবস্থায় যাদের মরদেহ উদ্ধার করা হয় তারা হলেন- রিয়াজুল আলম (৪৫), খোদেজা বেগম (৭০), ভেরুন এন্থনি পল (৭৪), মনির হোসেন (৭৫) ও মাহাবুব (৫০)। তারা সবাই হাসপাতালের আইসোলেশন ইউনিটে করোনাভাইরাসের উপসর্গ নিয়ে ভর্তি ছিলেন।

অগ্নিকাণ্ডের পরপরই ফায়ার সার্ভিসের পক্ষ থেকে বলা হয়, হাসপাতালের অগ্নিনির্বাপক ব্যবস্থা যথাযথ ছিল না। বেশিরভাগ অগ্নিনির্বাপক যন্ত্রই ছিল মেয়াদ উত্তীর্ণ।

এ বিষয়ে হাসপাতাল কর্তৃপক্ষ জানায়, হাসপাতালসংলগ্ন তবে মূল ভবনের বাইরের আইসোলেশন ইউনিটে সম্ভবত শর্ট সার্কিটের মাধ্যমে অগ্নিকাণ্ড সৃষ্টি হয়। কয়েক মিনিটের মধ্যে আগুন আইসোলেশন ইউনিটের সর্বত্র ছড়িয়ে পড়ে।

সেই সময় আবহাওয়া খারাপ ছিল ও বিদ্যুৎ চমকাচ্ছিল। বাতাসের তীব্রতায় আগুন প্রচণ্ড দ্রুততার সঙ্গে ছড়িয়ে পাড়ার কারণে সেখানে ভর্তি ৫ জন রোগীকে বাইরে বের করে আনা সম্ভব হয়নি।

 

Print Friendly, PDF & Email
0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধুর ৪৫তম শাহাদত বার্ষিকী

স্টাফ রিপোর্টার :: ১৫ আগস্ট জাতীয় শোক দিবস। স্বাধীনতার স্থপতি, মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক, ...