পিতাকে অপহরণের দায়ে সন্তানদেরসহ ১১ জনকে আসামী করে মামলাখোরশেদ আলম বাবুল, শরীয়তপুর প্রতিনিধি :: শরীয়তপুরের জাজিরায় সন্তানেরা দলবল নিয়ে পিতাকে অপহরণ করেছে বলে সন্তানদের সহ ১১ জনের বিরুদ্ধে আদালতে মামলা করেছে সৎমা বাবলী আক্তার। মামলা করে আসামীদের ভয়ে এলাকা ছাড়া হতে হয়েছে বাদী বাবলীকে। ১৮ দিনেও অপহৃত আবুল কালাম চোকদারের কোন সন্ধান মিলেনি। বাদীসহ এলাকাবাসীর ধারণা আসামীগণ বাদীর স্বামী আবুল কালামকে অপহরণের পরে মেরে ফেলেছে।

মামলার আর্জি ও স্থানীয় সূত্রে জানা যায়, জাজিরা উপজেলার মূলনা ইউনিয়নের বোয়ালিয়া গ্রামের আবুল কালাম চোকদারের প্রথম স্ত্রী সন্তানদের নিয়ে ঢাকায় থাকে। স্ত্রীর সন্তানদের সাথে আবুল কালাম চোকদারের ভাল সম্পর্ক ছিল না। পরবর্তীতে আবুল কালাম বাবলী আক্তারকে বিয়ে করে পুনঃরায় সংসার বাঁধে। পিতার দ্বিতীয় বিয়ের সংবাদ পেয়ে আবুল কালামের প্রথম পক্ষের ছেলে জাহাঙ্গীর, আতিক ও জিয়া ঢাকা থেকে এলাকায় আসে।

বিগত ১৩ জুলাই রাতে জাহাঙ্গীর, আতিক ও জিয়া তাদের মামা, মামাতো ভাই এবং পিতার শত্রু পক্ষ আঃ হক বেপারী, জাকির বেপারী, আলী হোসেন বেপারী, ঈমান বেপারী, আমির হোসেন বেপারী, রাজা বেপারী, বাদশা বেপারী, রিপন বেপারীদের নিয়ে আবুল কালামকে বেঁধে অচেতন করার ইনজেকশন পুস করে নিয়ে পাগল চিকিৎসা হাসপাতালে রাখে। আর বাদী বাবলীকে মারপিট করে স্বামীর বাড়ি থেকে তাড়িয়ে দেয়। আবুল কালাম বাড়ি ফিরে পুনঃরায় বাবলীকে নিয়ে সংসার শুরু করে। গত ৬ সেপ্টেম্বর আবুল কালামকে আবার অপহরণ করেছে আসামীরা। তার পর থেকে আবুল কালামের আর কোন খোঁজ পাওয়া যাচ্ছে না।

আবুল কালামের দ্বিতীয় পক্ষের স্ত্রী ও অপহরণ মামলার বাদী বাবলী আক্তার বলেন, আবুল কালামের প্রথম পক্ষের স্ত্রী সন্তানদের নিয়ে ঢাকায় থাকে। আবুল কালামের কোন খোঁজ খবর রাখেনা তাই আবুল কালাম লাবলী বেগমকে বিয়ে করেন। বিয়ের পর থেকেই প্রথম পক্ষের সন্তানরা সমস্ত সম্পত্তি লিখে নিতে আবুল কালামকে চাপ প্রয়োগ করে। আবুল কালাম সম্পত্তি সন্তানদের লিখে দিতে রাজী না থাকায় জাহাঙ্গীর, জিয়া ও আতিক আবুল কালামকে শীকল দিয়ে বেঁধে রাখে আর আসামী আঃ হক বেপারী ও রাজা বেপারী আবুল কালামকে অজ্ঞান করার ইনজেকশন দেয়। আবুল কালাম অজ্ঞান হয়ে পড়লে সাক্ষি শহিদুল বেপারীর নছিমনে করে নিয়ে যায়। ১মাস পরে আবুল কালাম বাড়ি ফিরে তখন বাবলী জানতে পারে আবুল কালামকে পাগলের হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল। সন্তানদের চাহিদা মতে কাজ না করায় পুনঃরায় আবুল কালামেকে গত ৬ সেপ্টেম্বর অপহরণ করা হয়েছে। সেই থেকে আবুল কালামের আর কোন খোঁজ নাই। তিনি আবুল কালামের খোঁজ না পেয়ে আদালতে মামলা করেছে।

ঘটনার প্রত্যক্ষদর্শী মূলনা ইউপি সাবেক চেয়ারম্যান মৃত মোতাহার ঢালীর স্ত্রী জাহানারা বেগম জানায়, যখন আবুল কালামকে বেঁধে মারপিট করে তখন গভীর রাত। বাবলী আমার বাড়িতে এসে পায়ে ধরে কাঁদতে থাকে আর বলে তার স্বামীকে মেরে ফেলতেছে। তখন আবুল কালামের বাড়িতে গিয়ে দেখি আসামীরা আবুল কালামকে বেধে রেখেছে। আমাকে দেখে আসামীরা উল্টো পাল্টা গালিগালাজ করে। তাই আবুল কালামকে ছেড়ে দিতে আসামীদের অনুরোধ করি নাই। পরে শুনেছি আবুল কালামকে অজ্ঞান করে নিয়ে গেছে। অনেকদিন পরে আবুল কালাম ফিরে আসে। এখন শুনি ১৮দিন যাবৎ আবার আবুল কালামকে আসামীরা অপহরণ করেছে। আবুল কালামের আর কোন খোঁজ নাই। আল্লাহ জানে আবুল কালাম বাঁচিয়ে রাখছে না মেরে ফেলছে।

আবুল কালামকে অজ্ঞান করে শহীদুল বেপারীর নছিমনে করে নেয়া হয়। শহীদুল বলে, রাতের আধারে আমাকে আসামীরা ডেকে আনে। বলে আবুল কালাম খুব অসুস’্য। তাকে চিকিৎসার জন্য ঢাকায় নিতে হবে। তাই ঘাটে দিয়ে আসি।

ভিকটিম আবুল কালামের সহোদর আবুল কাশেম বলে, আবুল কালাম যে সকল আসামীদের বিরুদ্ধে জায়গা জমি নিয়ে মামলা করেছিল সেই সকল আসামীরা আবুল কালামের ছেলেদের সহায়তায় আজ আবুল কালামকে অপহরণ করেছে। জানিনা আসামীরা আমার ভাইকে কি অবস্থায় রেখেছে।

জাজিরা থানা অফিসার ইনচার্জ মোঃ নজরুল ইসলাম বলেন, এ বিষয়ে মামলা করতে বা অভিযোগ নিয়ে থানায় কেউ আসে নাই। এ বিষয়ে আমারা কিছুই জানি না। হয়তো পারিবারিক কোন জটিলতা আছে। না হলে ছেলেরা বাপকে অপহরণ করবে কেন?

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here