ঢাকা: মাত্র ৬ ঘন্টার সংক্ষিপ্ত সফরে আজ ঢাকায় এসে পৌছেছেন যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী জন কেরি সোমবার সকাল ১০টার দিকে একটি বিশেষ বিমানে করে তিনি হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন।

john-kerryবিমানবন্দর থেকে কেরি প্রথমেই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদনের জন্য সরাসরি ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরে যাবেন। দুপুর ১২টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে তার কার্যালয়ে সৌজন্য সাক্ষাত করবেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী। মাহমুদ আলী ও জন কেরি দ্বিপক্ষীয় বৈঠকে করবেন দুপুর ১টায় রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায়। এখানে কেরির সম্মানে মধ্যাহ্নভোজের আয়োজন করবেন পররাষ্ট্রমন্ত্রী।

দুপুর ৩টায় মিরপুরে একটি গার্মেন্টস কারখানা পরিদর্শন করবেন জন কেরি। বিকেল ৪টায় ধানমন্ডি ২৭ নম্বরে ইএমকে সেন্টারে নাগরিক সমাজ ও তরুণ প্রতিনিধিদের উদ্দেশে বক্তব্যর রাখবেন তিনি। বিকেল ৫টায় মার্কিন দূতাবাসে মিশন কর্মকর্তাদের সাথে বৈঠক করবেন যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী। বৈঠক শেষে বিমানবন্দরের উদ্দেশে তার রওনা হওয়ার কথা।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও বিরোধী দলীয় নেত্রী রওশন এরশাদের সাথেও তার সাক্ষাত হতে পারে।

সংক্ষিপ্ত সফর শেষে সন্ধ্যা ৬টা ৪০ মিনিটে নয়াদিল্লির উদ্দেশে ঢাকা ত্যাগ করবেন জন কেরি। পররাষ্ট্র সচিব শহীদুল হক তাকে বিদায় জানাবেন।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here