index_136245ঢাকা: নর্থ সাউথ ইউনিভার্সিটির সাবেক শিক্ষক হাসনাত আর করিম নিরাপত্তা হেফাজতে আছেন বলে স্বীকার করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

সচিবালয়ে সাংবাদিকদের তিনি এই কথা বলেন।

গুলশানের হলি আর্টিজান রেস্টুরেন্টে জঙ্গি হামলার ঘটনায় হাসনাত সন্দেহভাজনদের একজন বলে জানিয়েছে পুলিশ। জঙ্গিরা সেদিন ১৭ বিদেশিসহ ২০ জনকে হত্যা করলেও হাসনাত ও তার পরিবারের সদস্যদের ছেড়ে দেয়।

হলি আর্টিজানে কমান্ডো হামলার পর হাসনাত করিমের পরিবারকে জিজ্ঞাসাবাদ করে। পরিবারের অন্য সদস্যরা বাড়ি ফিরলেও হাসনাত ফেরেননি বলে অভিযোগ করছেন তার বাবা রেজাউল করিম। আইন অনুযায়ী আইনশৃঙ্খলা বাহিনী কাউকে আটক করলে ২৪ ঘণ্টার মধ্যে আদালতে হাজির করতে হয়। তবে তাকে এখনও আদালতে তোলা হয়নি।

হাসনাতকে নিজেদের হেফাজতে রাখার কথা এতদিন ধরে অস্বীকার করে আসছে পুলিশ। তবে তিনি জিজ্ঞাসাবাদের পর্যায়ে আছেন বলে জানিয়েছিলেন ঢাকা মহানগর পুলিশ কমিশনার আছাদুজ্জামান মিয়া।

হাসনাতের সঙ্গে একই দিন কানাডার একটি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী তাহমিদ হাসিব খানকেও পুলিশ আটক করেছে বলে অভিযোগ করেছেন তার স্বজনরা। তবে তার বিষয়টিও স্বীকার করেনি পুলিশ।

তবে আর্টিজান হামলার ২৬ দিনের মাথায় স্বরাষ্ট্রমন্ত্রী স্বীকার করেন হাসনাত করিম আটক আছেন।

আসাদুজ্জামান খাঁন বলেন, সন্ত্রাসের বিরুদ্ধে আমাদের দৃঢ় অবস্থানের কথা বারবার বলেছি, এ দেশের মাটিতে কখনই সন্ত্রাসীদের ঠাঁই হবে না। সবার সম্মিলিত প্রচেষ্টায় সন্ত্রাস নির্মূল করা হবে।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here