এএইচএম নোমানের ‘ভাঙ্গা গড়ার দৌলতখান’ বই’র মোড়ক উন্মোচনষ্টাফ রিপোর্টার :: দৌলতখান সরকারি উচ্চ বিদ্যালয়ে দু’দিনব্যাপী শত বছরপূর্তি উৎসব অনুষ্ঠিত হয়েছে। ২২ জানুয়ারি শুক্রবার সকালে বর্ণাঢ্য শোভাযাত্রা ও কেক কাটার মধ্যে দিয়ে শত বছরপূর্তির উদ্বোধন করেন ভোলা-২ আসনের সংসদ সদস্য আলী আজম মুকুল।

উদ্বোধনী অনুষ্ঠান শেষে অত্র স্কুলের ছাত্র, ডর্‌প এর প্রতিষ্ঠাতা ও গুসী আন্তর্জাতিক শান্তি পুরস্কার প্রাপ্ত এএইচএম নোমানের লেখা ‘স্বপ্ন’র আতুর ঘর: ভাঙ্গা গড়ার দৌলতখান’ বই’র মোড়ক উন্মোচন করা হয়।

শতবছর উৎযাপন কমিটির আাহবায়ক আমিরুল ইসলাম বাচ্চুর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন চট্টগ্রাম-৩ আসনের সংসদ সদস্য মাহফুজুর রহমান, কক্সবাজার-২ আসনের সংসদ সদস্য মোঃ আসেকুল্যাহ, টাঙ্গাইল-৫ আসনের সংসদ সদস্য মোঃ ছানোয়ার হোসেন, ভোলার জেলা প্রশাসক মোঃ সেলিম রেজা, পুলিশ সুপার মোহাঃ মনিরুজ্জামান, দৌলতখান উপজেলা চেয়ারম্যান মনজুর আলম খান, ইউএনও মোঃ মুস্তাফিজুর রহমান, উপজেলা আ’লীগ সম্পাদক আনোয়ার হোসেন জাহাঙ্গীর, বিদ্যালয়ের প্রধান শিক্ষক শিক্ষক শঙ্কর দেবনাথ।

এএইচএম নোমানের ‘ভাঙ্গা গড়ার দৌলতখান’ বই’র মোড়ক উন্মোচনঅনুষ্ঠানে বিদ্যালয়ের সাবেক ও বর্তমান কৃতি শিক্ষার্থীদের নাম উল্লেখ করে শতবর্ষের ইতিহাস তুলে ধরে স্মৃতিচারণ করেন অতিরিক্ত সচিব মোঃ সাইফুল্যাহ, বিএম কলেজের সাবেক উপাধ্যক্ষ প্রফেসর ফাতেমা সিদ্দিকী, এলজিইডির প্রজেক্ট ডাইরেক্টর আবুল হাসান, কৃষি অধিদপ্তরের উপ পরিচালক খন্দকার মোঃ সাইফুল্যাহ, বেসরকারী উন্নয়ন সংস্থা ডর্‌প এর প্রতিষ্ঠাতা ও গুসী আন্তর্জাতিক পুরস্কার প্রাপ্ত এএইচএম নোমান।

‘যেথায় আছ যে যেখানে, বাঁধন আছে প্রাণে প্রাণে, প্রাণের টানে চলে এসো সবাই’ এই শ্লোগাণকে সামনে রেখে বিদ্যালয়ের নবীন, প্রবীণ, কিশোর সকল ছাত্র/ছাত্রী একই পতাকা তলে মিলিত হন। এ উপলক্ষে প্রাক্তন ও বর্তমানদের নতুন ভাবে বরণ করে নিতে বর্ণিল সাজে দৌলতখান সরকারি উচ্চ বিদ্যালয়। বিদ্যালয়ের প্রধান সড়কে আঁকা হয় নানা রংয়ের আলপনা, রাতের দৃশ্যটা আলোকিত করতে দীর্ঘ পথে সাটানো হয় মরিচ বাতি। অতিথি, প্রাক্তন ও বর্তমান ছাত্র/ছাত্রীদের শুভেচ্ছা ও অভিনন্দন জানাতে তৈরী করা হয় প্রায় তোড়ন।

উদ্বোধনী দিন সকালে দৌলতখান সরকারী উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা অতিথিদের নিয়ে র‌্যালী বের করে। র‌্যালীতে জাতীয় পতাকা লাল-সবুজ শাড়ী পরিহিত ‘স্বপ্ন মা’দের অংশগ্রহণ ভিন্ন মাত্রা যোগ করে। এছাড়াও ২৩ জানুয়ারি সামাপনি দিনে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এ সময় সঙ্গীত পরিবেশন করেন প্রতীক হাসান, ক্লোজ আপ এর সাজু ও মীম, ক্ষুদে গানরাজের বনী, মনির খান, অপু ও শাহনাজ বাবু।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here