যুক্তরাষ্ট্রে ধর্ষনের দায়ে পুলিশ কর্মকর্তার ২৬৩ বছর জেলবাংলা প্রেস, নিউ ইয়র্ক থেকে :: যুক্তরাষ্ট্রে পুলিশের এক সাবেক কর্মকর্তাকে ২৬৩ বছরের কারাদণ্ড দিয়েছে আদালত। ওকলাহোমা নগর পুলিশের সাবেক ওই কর্মকর্তা চাকুরিতে বহাল থাকাবস্থায় কর্তব্য পালনকালে চারজন নারীকে ধর্ষণসহ বেশ কয়েকজনকে যৌন নিপীড়নের অভিযোগে গতকাল বৃহস্পতিবার আদালত তাকে কারাদণ্ড দেন।

দণ্ড পাওয়া পুলিশের সাবেক কর্মকর্তা ড্যানিয়েল হলৎজক্ল (২৯)। তার বিরুদ্ধে ধর্ষণ, যৌন নিপীড়নসহ ৩৬টি অভিযোগ আনা হয়েছিল। এর মধ্যে ১৮টি অভিযোগ প্রমাণিত হয়েছে। গত বছরের ডিসেম্বরে ওকলাহোমা সিটি জুরি ডেনিয়েলকে দোষী সাব্যস্ত করেন। গতকাল দণ্ড ঘোষণা করেন আদালত।

ভুক্তভোগীরা গতকাল আদালতকে বলেন, পুলিশের সাবেক ওই কর্মকর্তা তাঁদের জীবন ধ্বংস করে দিয়েছেন। এরপর জেলা বিচারক টিমোথি আসামির বিরুদ্ধে দণ্ড ঘোষণা করেন। ভুক্তভোগী এক নারী আদালতকে বলেন, তিনি যেকোনো মূল্যে তাঁর জীবন ফেরত চান। আগের মতো জীবন। আরেক ভুক্তভোগী নারী বলেন, ড্যানিয়েল যা করেছেন, তা যে একজন পুলিশ কর্মকর্তা করতে পারেন, সেটা চিন্তার বাইরে। তিনি তাঁর প্রাপ্য দণ্ডই পেয়েছেন। দণ্ড ঘোষণার পর আসামির আইনজীবীরা জানান, রায়ের বিরুদ্ধে তাঁরা আপিল করার পরিকল্পনা করছেন। মামলার কার্যক্রম থেকে জানা যায়, আসামির বিরুদ্ধে ১৩ জন নারী সাক্ষ্য দিয়েছেন।

২০১৩ সালের ডিসেম্বর থেকে ২০১৪ সালের জুন মাসের মধ্যে একাধিক নারীকে ধর্ষণ ও যৌন নিপীড়ন করেছেন ড্যানিয়েল। অভিযোগের পরিপ্রেক্ষিতে ২০১৫ সালের জানুয়ারিতে তাঁকে চাকরিচ্যুত করে কর্তৃপক্ষ। প্রায় দু’বছর পর এ মামলার রায় প্রদান করা হয়।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here