ডেস্ক নিউজ ::

Rasiভারতের জ্যোতিষ সন্দীপ কোচারের মতে আগামী নতুন বছর ২০১৬ কোন রাশির লোকদের কেমন কাটবে তা নিচে তুলে ধরা হলো:

মেষরাশি (২১ মার্চ থেকে ১৯ এপ্রিল)
মঙ্গল গ্রহ শুধু আস্থা, স্বতঃস্ফূর্ত আচরণের জন্য প্রতীক হিসেবে কাজ করে না, বরং তা যোদ্ধা হিসেবেও কাজ করে। এটি এমন একটি যোদ্ধা, যারা সততা এবং ধারাবাহিকভাবে কাজ করে। সে কোন কিছু প্রকৃতির উপর ছেড়ে দেয় কিন্তু কোন বিষয় অমীমাংসিত রাখা তার পছন্দ নয়। তবে নিজের ব্যক্তিগত জীবনের সঙ্গে পেশাদার জীবনকে কখনওই গুলিয়ে ফেলবেন না। আপনাকে হয়ত অনেক চ্যালেঞ্জের সম্মুখীন হতে হবে। বিবাহের যোগও আছে এই বছরে। নতুন ব্যবসা করতেই পারেন। সেক্ষেত্রে লাভ হবে আপনার। তবে এই বছরে যে কোনও সিদ্ধান্ত নেওয়ার আগে নিজের মনের কথা অবশ্যই শুনুন। কারণ এই বছর আপনার জন্য খুবই লাভবান হতে চলেছে। স্যাফরন হল আপনার লাকি রঙ এবং ৮ হল লাকি সংখ্যা।

বৃষরাশি (২০ এপ্রিল থেকে ২০ মে)
শুক্রগ্রহের দ্বারা প্রভাবিত হলেন বৃষরাশি অন্তর্ভুক্ত জাতক-জাতিকারা। বৃষরাশির অধিকাংশ জাতক জাতিকারা জড়বাদী হয় এবং সবকিছুতেই পরিবেশনা করার জন্য প্রস্তুত। যাইহোক, তাঁরা খুব সংবেদনশীল এবং প্রায়ই তাঁদের আবেগের নিকট পরাজিত হয়। অধ্যবসায় তাঁদের আদর্শ যার দ্বারা তাঁরা তাঁদের লক্ষ্যের পেছনে ছুটতে থাকে। বছরের প্রথমার্ধ খুবই ভালো কাটবে আপনার। ভালবাসার দ্বারা প্রভাবিত থাকবেন আপনি। প্রথমার্ধে বিদেশ যাত্রার যোগ আছে। এছাড়া ব্যবসায়ীদের জন্য খুবই লাভবান এই বছর। ছেলে-মেয়রে দ্বারা মুখ উজ্জ্বল হবে আপনাদের। তবে দ্বিতীয়ার্ধে ব্যবসায়ীদের ক্ষেত্রে কিছু সমস্যার সম্মুখীন হতে হবে। অবসাদে ভুগতে হতে পারে আপনাকে। তাই একটু প্রথমার্ধে খরচের প্রতি সজাগ থাকুন। তাহলেই দ্বিতীয়ার্ধে খুব বেশি সমস্যা হবে না। তবে এই বছরে একটু ব্যলেন্স করে চলতে হবে আপনাকে। আপনার লাকি রঙ সিলভার এবং লাকি সংখ্যা ৮।

মিথুনরাশি (২১ মে থেকে ২০ জুন)
মিথুন রাশির জাতক-জাতিকারা সবসময় নতুন জিনিস শিখতে চায়, তাই তাঁদের সাধারণ জ্ঞান খুবই ভাল যদিও তা ভাসা-ভাসা। তাঁরা নতুন কিছু আবিস্কার করতে ভালবাসে এবং তাঁরা যদি গুরুত্বপূর্ণ কিছু পায় তবে তাতে গভীর মনোনিবেশ করে। সব সময় একটি হ্যাঁবাচক মনোভাব থাকে মিথুনরাশি অন্তর্ভুক্ত মানুষেরা। বছরের প্রথমার্ধ পরিপূর্ণ থাকবে বিভিন্ন কাজের মাধ্যমে। যার ফলে সেখার জায়গা থাকবে প্রবল। প্রচুর প্রতিযোগীতার সম্মুখীন হতে পারেন আপনি। তাই যদি কোনও আইনি সমস্যার সম্মুখীন হতে হয়, তাহলে সমস্ত দিক বিচার বিবেচনা করে তবেই সিদ্ধান্ত নেবেন। মায়ের সঙ্গে মনোমালিন্য হতে পারে আপনার। তাই আগে থেকেই এই ব্যাপারে যথেষ্ট সজাগ থাকুন। মাথা ঠান্ডা রেখে সমস্ত সিদ্ধান্ত নিন। এছাড়া নিজের শরীরের প্রতি খেয়াল রাখুন। বছরের দ্বিতীয়ার্ধে নতুন প্রেম আসতে পারে আপনার জীবনে। এছাড়া যদি ব্যবসা শুরু করতে চান তাহলে দ্বিতীয়ার্ধ হল ব্যবসার জন্য একদম সঠিক সময়। তবে ব্যবসার ক্ষেত্রে কিছু বাধার সম্মুখীন হতে হলেও বছরের শেষে গিয়ে সবই ঠিক হয়ে যাবে। নীল আপনার জন্য খুবই উপকারি এবং ৯ হল আপনার লাকি সংখ্যা।

কর্কটরাশি (২১ জুন থেকে ২২ জুলাই)
এই রাশি চাঁদের সাথে সংযুক্ত। এই রাশির জাতক-জাতিকারা অনেক সংবেদনশীল, তাঁদের কাছে তাঁদের পরিবারই প্রধান। কর্কটরাশির মানুষদের যুদ্ধ করতে ও জয়ী হতে হয় না, অধিকাংশ সময় তাঁরা দিবাসপ্ন দেখে, সংবেদনশীল, কল্পনাপ্রবণ, তাই তাঁরা কোন কর্মপ্রচেষ্টার নেতা হতে পারে না। তবে খুব একটা মিশুকে হন না এই রাশির মানুষেরা। পরিচিত মানুষদের সঙ্গে ভালো সম্পর্ক থাকলেও অপরিচিতদের সঙ্গে একেবারেই মিশতে পারেন না কর্কটরাশির মানুষেরা। বছরের প্রথমার্ধ খুবই ভালো কাটবে। তবে যাঁরা ব্যবসা করছেন তাঁদের ক্ষেত্রে এই বছর খুবই লাভবান। যদি কেউ নিজের ব্যবসায় উন্নতি করতে চান তাহলে সাফল্য আসবেই আসবে। লেখক, মার্কেটিং, মিডিয়া এবং ট্রাভেলের সঙ্গে যুক্ত মানুষদের জন্য এই বছর খুবই কার্যকরি হবে। বিয়ের যোগও আসতে পারে এই বছরেই।  কেরিয়ারের দিক থেকেও যথেষ্ট সাফল্যতা পাবেন আপনি। তবে শান্তভাবে সমস্ত পদক্ষেপ নিতে হবে। তবে বছরের প্রথমার্ধে যদি কোনও টাকার সমস্যা তৈরি হয়ে থাকে, তাহলে দ্বিতীয়ার্ধে গিয়ে তা ঠিক হয়ে যাবে। এছাড়া বিদেশ যাত্রার যোগও আছে বছরের মাঝে। বিষয় সম্পত্তি নিয়ে কোন জটিল সমস্যা থাকলে তা মিটে যাবে এই বছরেই। নিজের রাগকে দূরে রেখে শান্ত ভাবে প্রতিটা পদক্ষেপ নিলে সাফল্য আপনার সাথী হয়ে উঠবে। মেরুন আপনার লাকি রঙ এবং ৯ হল লাকি সংখ্যা।

সিংহরাশি (২৩ জুলাই থেকে ২২ অগাস্ট)
সূর্যের দ্বারা অনুপ্রাণিত হয়ে থাকেন এই রাশির অন্তর্ভুক্ত মানুষেরা। সিংহ রাশির জাতক-জাতিকারা উদার এবং তাঁরা আকাশ ছুঁতে চায়। তাঁরা সবসময় পরিকল্পনা প্রণয়ন করেন যা খুবই ভালো, কিন্তু কখনও কখনও অসাধ্য। তাঁরা অর্থ ভালোবাসে কেননা তা তাঁদেরকে স্বাধীনতা দেয়। বছরের প্রথমার্ধে অনেক সমস্যার সম্মুখীন হতে হবে সিংহরাশির জাতক-জাতিকারা। বছরের দ্বিতীয়ার্ধে কিছু আইন সংক্রান্ত কাজের মধ্যে ফেঁসে যাওয়ার সম্ভাবনা আছে। কিন্তু খুব তাড়াতাড়ি তার থেকে রক্ষাও পেয়ে যাবেন। সিংহরাশির জাতকেরা খুব তাড়াতাড়ি প্রেমে পড়তে পারেন। এছাড়া নতুন বাড়ি, গাড়ি কেনার সম্ভাবনাও আছে এই বছরেই। কেরিয়ারের ক্ষেত্রে যথেষ্ট উন্নতি হবে আপনার। কিন্তু কোনও শর্টকাট নিলেই হয়ে গেল। টাকা নিয়ে কোনও চিন্তা করবেন না। আপনার ভালবাসার মানুষের প্রতি বিশ্বস্ত থাকবেন। কোনও খাবার খাওয়ার সময় সজাগ থাকবেন। কারণ পেটের সমস্যায় ভুগতে পারেন আপনি। লেমন হল আপনার লাকি রঙ এবং ১ হল লাকি সংখ্যা।

কন্যারাশি (২৩ অগাস্ট থেকে ২২ সেপ্টেম্বর)
এই রাশির জাতক-জাতিকারা বুধগ্রহের দ্বারা প্রভাবিত হয়ে থাকেন। কুটিল, বুদ্ধিমান এবং বাস্তববাদী জাতক-জাতিকাদের মধ্যে জানার আগ্রহ থাকে লক্ষ্য করার মতই। এছাড়া অবহেলা এবং বিশৃঙ্খলাকে যথেষ্ট ঘৃণা করে এঁরা। তাঁরা স্বার্থপর হলেও প্রথমে তাঁদের বিনয়ী বলে মনে হয়। তাঁরা সাধারণত স্বল্পভাষী হয়ে থাকেন। বছরের প্রথমভাগ বিবাহিত পুরুষদের ক্ষেত্রে খুবই লাভবাণ হবে। কোনও নতুন ব্যবসা যদি শুরু করতে চান তাহলে এই বছর তাঁদের জন্য খুবই উল্লেখযোগ্য। তবে যাঁরা এখনও একাকী আছেন তাঁদের জন্য প্রেম কিছু বারে বারেই আসতে পারে। কন্যারাশির জাতক-জাতিকাদের ক্ষেত্রে পার্পেল রঙ এবং ৭ সংখ্যাটি ক্ষুবই লাকি।

তুলারাশি (২৩ সেপ্টেম্বর থেকে ২২ অক্টোবর)
এই রাশির জাতক-জাতিকারা সাধারণত শুক্রগ্রহের দ্বারা প্রভাবিত হন। সততা ও দায়িত্বশীলতা তাঁদের বৈশিষ্ট্য। তাঁরা সাধারনত, সহানুভূতিশীল, বিশ্বপ্রেমিক ও বন্ধুভাবাপন্ন। প্রেম কিন্তু বারে বারে হাতছানি দিয়ে ডাকতে পারে আপনাকে। তাই যাঁরা কোনও সম্পর্কের সঙ্গে যুক্ত আছেন তাঁরা খুব সাবধানে থাকবেন। এই বছরে একটু শান্ত হয়ে কাজ করবেন আপনি। কোনও খারাপ সঙ্গে না পড়ে খুব সাবধানে থাকুন। যেকোনও শর্টকাট নেওয়ার আগে সমস্ত বিচার বিবেচনা করে তারপরেই নিন। সব থেকে বড় ব্যপার শর্টকাট না নেওয়াই খুব ভালো। এই বছরে আপনার সবথেকে লাকি রঙ নীল এবং লাকি সংখ্যা হল ২।

বৃশ্চিকরাশি (২৩ অক্টোবর থেকে ২১ নভেম্বর)
মঙ্গল গ্রহের দ্বারা প্রভাবিত হয়ে থাকেন বৃশ্চিকরাশির জাতক-জাতিকারা। এঁরা সাধারণত বিপরীত চরিত্রের হয়ে থাকেন। তবে ২০১৬ সাল এই বৃশ্চিকরাশির জাতক-জাতিকাদের ক্ষেত্রে একটি মিশ্র সাল হবে। কেরিয়ার এবং ব্যক্তিগত জীবন খুব একটা ভালো কাটবে না। মায়ের সঙ্গে সম্পর্ক খারাপ হতে পারে আপনার। কাজের সূত্রে নিজের মাতৃভূমি ছেড়ে অনেক দূরে যাত্রা করতে হতে পারে আপনাকে। কথার জন্য আপনার শত্রু বেড়ে যাওয়ার সম্ভাবনা আছে। তবে আপনার কাছের মানুষকে কখনওই ছেড়ে যাবেন না। কারণ সেই খারাপ সময় একমাত্র আপনাকে সাহায্য করতে পারে আপনার এই কাছের মানুষই। বছরের দ্বিতীয়ার্ধ খুবই ভালো কাতবে পাওনার। কেরিয়ার এবং ব্যক্তগত জীবনের ক্ষেত্রে প্রচুর ভালো খবর পাবেন আপনি। প্রথমার্ধে যদি টাকার কোনও সমস্যা হয়ে থাকে তাহলে দ্বিতীয়ার্ধে এই টাকার সমস্যা সম্পূর্ণভাবে কেটে যাবে। বিদেশ যাত্রার সুযোগ থাকবে আপনার। ছেলে-মেয়ের জন্য মুখ উজ্জ্বল হতে পারে আপনার। তাই প্রথমার্ধে ভেঙে না পড়ে শান্ত হয়ে সমস্ত সিদ্ধান্ত নিন। বেগুনি হল আপনার লাকি রঙ এবং ৬ সংখ্যাটি আপনার জন্য খুবই লাকি।

ধনুরাশি (২২ নভেম্বর থেকে ২১ ডিসেম্বর)
ধনুরাশির জাতক-জাতিকারা সাধারণত বৃহস্পতির প্রভাবে প্রভাবিত থাকেন। একটি মিশ্রিত বছর হল এই ২০১৬। বৃহস্পতির প্রভাবের জন্য অত্যন্ত উচ্চাকাঙ্খী হয়ে থাকেন ধনুরাশির অন্তর্ভুক্ত জাতক জাতিকারা। এই বছরে কেরিয়ারের দিক থেকে যথেষ্ট সাফল্য অর্জন করবেন আপনি। বিশেষত বছরের শেষ দিকে আপনার সঙ্গী হয়ে উঠবে সাফল্য। এই সালে আপনার কোনও কাছের বন্ধুর থেকে সাহায্য নিতে পারেন আপনি। যার পরামর্শ মেনেই বিনিয়োগ করবেন। বিনিয়োগের জন্য খুবই আদর্শ এই সাল। আপনার কাছের ক্ষেত্রেও কোনও সিনিয়ারের সাহায্যের ফলে নতুন করে কাজে উৎসাহ পাবেন আপনি। আপনার সুখের বেশ কয়েকটি শত্রুও তৈরি হতে পারে আপনার। যাঁরা এখনও পর্যন্ত একাকী আছেন তাঁদের ক্ষেত্রে একটি সুখবর। প্রেম আপনার জীবনে পা রাখতে পারে ২০১৬ সালের গরমের দিনগুলিতে। আর যাঁরা এখন প্রেম করছেন তাঁরা চুটিয়ে প্রেম করে যান। মাঝে মধ্যে ঝগড়া হলেও খুব একটা অসুবিধা হবে না। এই বছরটি প্রেম এবং কেরিয়ারের মেল বন্ধনে খুবই ভালো যাবে আপনার। তবে এই বছরের সেপ্টেম্বর মাস আপনার জীবনে অনেকগুলি পরিবর্তন নিয়ে আসবে। যদি আপনি মনে করেন নিজের চারকি নিয়ে খুব একটা সুখী নন, তাহলে চাকরি পরিবর্তন করার ক্ষেত্রে সেপ্টেম্বর মাসই হল একদম আদর্শ। তবে এই বছরের অক্টোবর মাসে নিজের চাকরি জীবনে কিছু ভুল পদক্ষেপ নিয়ে ফেলবেন আপনি। আপনার সেই ভুল শুধরে দেবেন আপনার ঊর্ধ্বতন কর্মকর্তারা। তবে কর্মিক্ষেত্রে যতই সমস্যার সম্মুখীন হোন না কেন কখনওই মেজাজ হারাবেন না। বিরক্তি যেন ছুঁতেই না পারে আপনাকে। তারপর বছরের শেষে গিয়ে আবার সমস্ত কিছু ঠিকঠাক হয়ে যাবে। এই বছরের নানান উত্থান পতন আপনার ব্যক্তিত্বকে শক্তিশালী করে তুলতে সাহায্য করবে। পান্না আপনার জন্য খুবই কার্যকরি এবং আপনার লাকি সংখ্যাটি হল ৩।

মকররাশি (২২ ডিসেম্বর থেকে ১৯ জানুয়ারি)
এই রাশির অনর্ভুক্ত জাতক জাতিকারা সাধারণত নিঃসঙ্গ হয়ে থাকেন। জীবনের প্রতি একটি বাস্তবাদী হয়ে থাকেন তাঁরা। এছাড়া নিজেদের সুবিধার জন্যই সমস্তকিছুকে কাজে লাগাতে ভালবাসেন তাঁরা। খুবই সহজ, শান্ত এবং উদাসীন স্বভাবের হয়ে থাকেন তাঁরা। মকররাশি ভুক্ত মানুষেরা খুবই কৃপণ হন। তাই টাকার অভাব খুব একটা না থাকলেও বেশিরভাগ সময় না খেয়ে টাকা জমিয়ে রাখতেই বেশি পছন্দ করেন তাঁরা। যার জন্য এঁদের শরীরে রোগ প্রতিরোধ ক্ষমতাও কমে যায়। অনেক সময় তাঁরা গভীর প্রেমে পড়লেও দুর্ভাগ্যের কারণে সেই প্রেম সাফল্যতা পায় না। হতাশা এবং মতানৈক্য তাঁর প্রেমের সম্পর্কের মধ্যে অন্তরায় হয়ে দাঁড়ায়। যদি আপনি আপনার সেভিং অ্যাকাউন্টে কিছু টাকা জমিয়ে রাখেন তাহলে সেগুলি খরচ করার আদর্শ সময় হল ২০১৬ সাল। আপনার লাকি রঙ হল ক্রিমসন এবং লাকি সংখ্যা হল ৬।

কুম্ভরাশি (২০ জানুয়ারি থেকে ১৮ ফেব্রুয়ারি)
কুম্ভরাশির জাতক-জাতিকারা শনি এববং ইউরেনাস গ্রহের দ্বারা প্রভাবিত হয়ে থাকেন। তাঁরা অত্যন্ত গুরুগম্ভীর এবং মিশুকে হয়ে থাকেন। কোনও মত নেওয়ার পরেই মত পরিবর্তন করতে এঁরা সিদ্ধহস্ত হন। তাঁরা মনে মনে অনেক কিছু চিন্তাভাবনা করলেও তা বাস্তবায়িত করার ক্ষেত্রে তাঁরা অপারগ হন। কারণ মত পরিবর্তন করার জন্য কখনও এই কাজ ভালো লাগলেও কিছু দিন বাজে তাঁদের অন্য কাজ সব থেকে বেশি ভালো লাগে। তাঁরা খুব একটা কঠিন কাজ করতে পছন্দ করেন না। অন্যের সাহায্য নিয়ে কোনও কাজ করতে তাঁরা সব থেকে বেশি ভালোবাসেন। কুম্ভরাশির জাতক-জাতিকাদের একটি না বাচক মানসিকতা থাকে। তাই বিভিন্ন ধরনের মানুষের সঙ্গে কথা বলা খুবই দরকার। সাফল্য আপনার সব সময়ের সাথী হলেও সেক্ষত্রে কিছু বাধার সম্মুখীন হতে হবে আপনাকে। সোনালি হল ২০১৬ সালে আপনার লাকি রঙ এবং আপনার লাকি সংখ্যাটি হল ৪।

মীনরাশি (১৯ ফেব্রুয়ারি থেকে ২০ মার্চ)
মীনরাশির অন্তর্ভুক্ত জাতক-জাতিকারা জুপিটার এবং নেপচুন গ্রহের দ্বারা প্রভাবিত। উদার, বন্ধুভাবাপন্ন এবং অত্যন্ত সংবেদনশীল হয়ে থাকেন এঁরা। এঁদের সবজান্তাভাব অন্য মানুষকে বিরক্ত করে তোলে। এছাড়া কর্মচঞ্চল স্বভাবের জন্য অনেকেই এঁদের নার্ভাস বা অমনোযোগী বলে ভুল বুঝে থাকেন। বছরের প্রথমভাগ খুবই আধ্যাত্মিক চিন্তা ভাবনার দ্বারা আপনি প্রভাবিত হবেন। যার ফলে একটি পজিটিভ এনার্জি পাবেন আপনি। যদি প্রেম করে থাকেন তাহলে চুটিয়ে প্রেম করতে থাকুন। কারণ বছরের প্রথমার্ধের খারাপ সময় কাটানোর সময় কেবলমাত্র আপনার কাছের মানুষটিই একমাত্র আপনার পাশে থাকবেন। বছরের দ্বিতীয়ার্ধ প্রচুর কাজের দ্বারা পরিপূর্ণ হয়ে থাকবে। তাই আপনাকে সঠিকভাবে সিদ্ধান্ত নিতে হবে। এছাড়া দ্বিতীয়ার্ধেই সাফল্য আপনার সাথী হয়ে থাকবে। আপনার ছেলেমেয়ের দ্বারা মুখ উজ্জ্বল হবে আপনার। এছাড়া সন্তানও লাভ করতে পারবেন আপনি। এছাড়া অভিনেতা, খেলোয়াড় এবং ব্যবসায়ীদের ক্ষেত্রে খুবই গুরুত্বপূর্ণ। যদি আপনি আপনার ব্যবসায় লগ্নি করতে চান তাহলে বছরই আপনার জন্য খুবই উপকারি হবে। তাই খুব শান্তভাবে বিচার বিবেচনা করার পরেই সমস্ত সিদ্ধান্ত গ্রহণ করুন। আপনার লাকি রঙ লাল এবং লাকি সংখ্যা হল ৫।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here