ঐশী রহমানেষ্টাফ রিপোর্টার :: পুলিশের বিশেষ শাখার (এসবি) কর্মকর্তা মাহফুজুর রহমান ও তার স্ত্রী স্বপ্না রহমান হত্যার দায়ে মৃত্যুদন্ডপ্রাপ্ত ঐশী রহমানের ডেথ রেফারেন্স হাইকোর্টে পৌঁছেছে। বৃহস্পতিবার দুপুরে হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় মৃতুদন্ড নিশ্চিতকরণ নথি পৌঁছায়।
সাধারণত নিম্ন আদালতে কোনো ফৌজাদারি মামলায় কারো মৃত্যুদন্ড হলে ঐ রায় নিশ্চিত করতে হাইকোর্টের অনুমোদন লাগে। এই প্রক্রিয়াটি ডেথ রেফারেন্স বলা হয়।
গত ১২ নভেম্বর মাহফুজুর রহমান ও তার স্ত্রী স্বপ্না রহমান হত্যা মামলায় তাদের মেয়ে ঐশী রহমানকে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছে আদালত। একই সঙ্গে তার বন্ধু মিজানুর রহমান রনিকে দুই বছরের কারাদণ্ড দেয়া হয়েছে। এছাড়াও ঐশীকে ২০ হাজার ও রনিকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়। বেকসুর খালাস পেয়েছেন মামলার ওপর আসামি আসাদুজ্জামান জনি।
২০১৩ সালের ১৬ আগস্ট রাজধানীর চামেলীবাগে নিজেদের বাসা থেকে মাহফুজুর রহমান ও তার স্ত্রীর ক্ষতবিক্ষত লাশ উদ্ধার করে পুলিশ। এই ঘটনায় পরদিন ১৭ আগস্ট নিহত মাহফুজুর রহমানের ভাই মশিউর রহমান পল্টন থানায় হত্যা মামলা করেন।
ঐদিনই পল্টন থানায় আত্মসমর্পণ করেন। ২৪ আগস্ট আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন ঐশী। পরে তিনি ঐ জবানবন্দি প্রত্যাহারের জন্য আবেদন করেন।
Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here