লক্ষ্মীপুরে পিপিভূক্ত প্রকল্প বাস্তবায়ন না হওয়ায় এলাকাবাসীর ক্ষোভজহিরুল ইসলাম শিবলু লক্ষ্মীপুর প্রতিনিধি :: লক্ষ্মীপুর, নোয়াখালী ও ফেনী জেলা, বৃহত্তর নোয়াখালী পল্লী উন্নয়ন প্রকল্প-২ এর বিভিন্ন প্রকল্প বাস্তবায়নে লক্ষ্মীপুর জেলাবাসী বৈশ্যম্যের শিকার হওয়াতে লক্ষ্মীপুরের প্রকল্প এলাকার বাসিন্দারা ক্ষোভ প্রকাশ করেছেন।

লক্ষ্মীপুর স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলীর কার্যালয় সূত্রে জানা গেছে, ১৫টি প্রকল্পের সরেজমিন পরিদর্শন করে ২০১৩-২০১৪ অর্থ বছরের রেইট সিডিউল মোতাবেক প্রাক্কলন তৈলী করার নির্দেশ দেন লক্ষ্মীপুর সদর উপজেলা প্রকৌশলীকে। সদর উপজেলা প্রকৌশলী জনবল ও অর্থ ব্যয় করে ১৫টি প্রকল্পের প্রাক্কলন তৈলী করে নির্বাহী প্রকৌশলীর অফিসে জমা দেন।

নির্বাহী প্রকৌশলী লক্ষ্মীপুর প্রক্কলনকৃত ১৫টি প্রকল্প অনুমোদনের জন্য প্রকল্প পরিচালক ঢাকাকে প্রেরক করেন। কিন্তু অধ্যাবধি উক্ত প্রকল্প গুলো বাস্তবায়ন না হওয়ায় প্রকল্প এলাকার বাসিন্দারা ক্ষোভ প্রকাশ করেন।

একটি সূত্র জানায় প্রকল্প পরিচালক (ঢাকা) টাকার বিনিময়ে পিপিভূক্ত প্রকল্প গুলো অনুমোদন না দিয়ে অন্য জেলার প্রকল্প অনুমোদন দিচ্ছে বলে জানা গেছে।

লক্ষ্মীপুর জেলার পিপিভূক্ত প্রকল্প গুলো হচ্ছে, দূর্গাপুর সড়ক উন্নয়ন, পাঁচপাড়া ধনকাজী পাটওয়ারী মসজিদ সড়ক উন্নয়ন, জামিরতলী-রাজাপুর পশ্চিম নুরুল্যাপুর জিপিএস সড়ক উন্নয়ন, চাঁদখালী হাইস্কুল-আমিন বাজার সড়ক উন্নয়ন, চন্দ্রগঞ্জ- দেওপাড়া-পাঁচপাড়া-মনোহরপুর সড়ক উন্নয়ন, দিঘলী জেলে বাড়ী -হোসেন মেম্বার বাড়ী-জাফরপুর সড়ক উন্নয়ন, পালপাড়া বাজার-উত্তর জয়পুর হানিফ মিজির হাট সড়ক উন্নয়ন, পুনিয়ানগর পাটওয়ারী বাড়ী জামে মসজিদ সড়ক উন্নয়ন, জামিরতলী-রাজাপুর সড়কে মানিক পোদ্দার খালের উপর বক্স কালভার্ট নির্মাণ, দূর্গাপুর অজিউল্যা সর্দার বাড়ী-সৈয়দ মাষ্টার বাড়ী সড়কে বক্স কালভার্ট নির্মাণ, মিরিকপুর মুক্তিযোদ্ধা রফিকউল্যা সড়কে বক্স কালভার্ট নির্মাণ, মালেক কেরানী বাড়ীর সামনে কালভার্ট নির্মাণ, গোফিয়ারখিল মিঝি বাড়ী-আন্তারপুকুর পাড় হাইস্কুল সড়কে আবদুল শহিদের বাড়ীর সামনে বক্স কালভার্ট নির্মাণ।

এসব প্রকল্পের প্রাক্কলন নির্ণয় করে নির্বাহী প্রকৌশলী লক্ষ্মীপুর ৫মার্চ ২০১৪ সালে প্রকল্প পরিচালক (ঢাকা) প্রেরন করা হলেও গত ১ বছরে এসব প্রকল্প অনুমোদন না হওয়ায় প্রকল্প এলাকা সাধারন জনগণ এ সব প্রকল্প বাস্তবায়নে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছেন।

লক্ষ্মীপুর সদর উপজেলা বাঙ্গাখাঁ ইউনিয়নের বাসিন্দা বীরমুক্তিযোদ্ধা মোঃ রফিক উল্যা জানান, প্রকল্প পরিচালক (ঢাকা) টাকার বিনিময়ে লক্ষ্মীপুরে পিপিভূক্ত প্রকল্প গুলো অনুমোদন না দিয়ে ফেনী, নোয়াখালী জেলার প্রকল্প অনুমোদন দিচ্ছেন, আমরা টাকা দিতে পারিনাই বলে আমাদের প্রকল্প গুলো পিডি সাহেব পাশ করছেন না। আমি এ ব্যাপারে স্থানীয় সরকার মন্ত্রীর কাছে একটি অভিযোগও প্রেরন করেছি।

সদর উপজেলা প্রকৌশলী মোঃ আমিনুর রসুল জানান, নির্বাহী প্রকৌশলী লক্ষ্মীপুর এর আদেশ পেয়ে জনবল ও অর্থ খরচ করে এসব প্রকল্পের প্রাক্কলন তৈরী করে নির্বাহী প্রকৌশলী লক্ষ্মীপুর এর কার্যালয়ে প্রেরন করেছি। কিন্তু কি কারনে পিপিভূক্ত প্রকল্প গুলো অনুমোদন হচ্ছে না আমি জানিনা।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here