33বৈশাখী টেলিভিশনের নতুন ধারাবাহিক  “গন্তব্য নিরুদ্দেশ” শুরু হচেছ আগামী ২৯ শে আগষ্ট থেকে, প্রচারিত হবে প্রতি শনি ও রবিবার রাত ১১:৩০ মি: এ।

পান্থ শাহ্‌রিয়ার এর রচনা ও রহমতউল্লাহ তুহিনের পরিচালনায় ধারাবাহিক নাটক  “গন্তব্য নিরুদ্দেশ” এর বিভিন্ন চরিত্রে অভিনয় করেছে পার্থ বড়ুয়া, ইন্তেখাব দিনার, বিজরী বরকতউল্লাহ, কল্যান কোরাইয়া, এফ এস  নাঈম, নাদিয়া আহমেদ, সুজানা, উর্মিলা শ্রাবন্তী কর, শামীম ভিস্তি, তানভির রিজভী ও অনেকে। থ্রীলারধর্মী নাটকটি চিত্রায়ন করা হয়েছে ব্যাংককের বিভিন্ন মনোরম লোকেশনে। “গন্তব্য নিরুদ্দেশ” নাটকটি যৌথভাবে প্রযোজনা দৃক ও টম ক্রিয়েশনস্‌ ।

কাহিনী সংক্ষেপ:
এক দল মানুষ….কিছু মুখ….প্রতিদিনের দেখা আর দশটি অতি সাধারণ মুখের মতো সহজ এবং স্বাভাবিক। একই সাথে ওরা খুব কাছাকাছি বসবাস করেও এক যোজন দূরত্ব রাখে নিজেদের মধ্যে। নিতান্তই সহজ যে যোগাযোগ রড়্গা করা সেটাও যেন দূস্তর আজ এখানে দাড়িয়ে। হয়তো জীবনের নানা প্রয়োজনে ওরা সবাই ছুটতে এসেছিলো কিংবা থমকে দাড়াতে চেয়েছিলো…..থিতু হতে হয়েছিলো এই অচেনা শহরে। নানা গল্পের ডালপালা ধরে আমরা খুজতে শুরম্ন করি তাদের বর্তমান সময় আর বাস্তবতার গল্প। হয়তো আরো বেশী করে বললে মানুষগুলোর ভেতরের মানুষটাকে। আর এই খুজে ফেরার সময় ঘটে যাওয়া ছোট ছোট ঘটনা…ছোট ছোট মূহুর্তগুলো আমাদের টেনে নেয় সাময়িক নাটকীয়তায়। আমরা ওদের মুখ থেকেই শুনতে চেষ্টা করি নিজের সম্পর্কে নিজেরই ভেতরে লুকিয়ে থাকা গল্পটাকে। সত্যিকার অর্থে মানুষ নিজের ভেতরটা দেখে কবেই বা বলতে পেরেছে নিজের সম্পর্কে কতোটুকু? ঠিক তেমনি আমাদের গল্পের পাত্র পাত্রীরা নিজের খোঁজ করতেই হয়তো ছুটতে শুরু করেছে নিরুদ্দেশ ভাবে। আর কি অদ্ভুত এই গনত্মব্যের পেছনে নিরুদ্দেশ ছোটায় শামিল হয়ে যায় সঙ্গীত থেকে নির্বাসিত কোন একজন…..জীবন থেকে ছুটে যাওয়া পতিতা কিংবা সহজে নিজের ভেতরের স্বত্তা বিক্রি করে দেয়া আতাউর…..ধনী বাবার পথ খুজে না পাওয়া ছেলে….নিতান্তই পরিচয় না জানা কোন এক পরিচারিকা… সবাই….সবাই এক হয়ে যায় তেল রঙের এলোমেলো আঁচড়ে। দূর থেকে দাড়িয়ে যেটা শুধুই রঙের আঁচড় বলে ভুল হয়….অতি কাছে…. নিতান্তই দৃষ্টির অনত্মর্গত কোন স্থানে দাঁড় করালে আমরা ঠিক ঠিক দেখতে পাই জীবনের সহজ সাদা কালো রং। ওরা সবাই তখন হয়ে ওঠে আমাদের ধরা ছোঁয়ার মধ্যে কোন এক অতি পরিচিত জন। আলাদা করে হয়তো কারো গল্প বলবার কিছু নেই…..আলাদা যেমন করা যায় না দেয়ালে ঝোলানো পেইন্টিং টার গা থেকে রং গুলোকে। কিন্তু আঙুল ছোয়ালে ঠিক ঠিক অনুভুত হয় প্রখরতা। এমন ভিন্ন ভিন্ন দশটি মানুষের গন্তব্য নিরুদ্দেশ।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here