is_85ইসলামিক স্টেট (আইএস) জঙ্গিরা ইরাকের উত্তরাঞ্চলের মসুল শহরে ১৫ পুলিশ কর্মকর্তাকে গুলি করে হত্যা করেছে। এছাড়া সংগঠনটি আন্তর্জাতিক গণমাধ্যমকে সাহায্য করার অভিযোগে সাংবাদিকতার চার শিক্ষার্থীকে অপহরণ করেছে। খবর টাইমস অব ইন্ডিয়ার।

দেশটির নেইনাভা প্রদেশের নিরাপত্তা কর্মকর্তা মোহাম্মাদ আল বায়াতি বলেন, নিরাপত্তা কর্মী ও সরকারি কর্মকর্তাদের আটক ও হত্যার জন্য আইএস এই কাজ ধারাবাহিকভাবে করে আসছে।

তিনি বলেন, স্থানীয় বাসিন্দাদের ভয় দেখানোর জন্য আইএস জঙ্গিরা ওই পুলিশ কর্মকর্তাদের মসুলের একটি সিটি হলের সামনে প্রকাশ্যে গুলি করে হত্যা করেছে। মরদেহগুলো স্থানীয় হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে বলে তিনি জানান। এছাড়া আইএস জঙ্গিরা দেশটির নির্বাচন কর্মকর্তা এবং নিরাপত্তা কর্মকর্তাদেরকেও গণহারে গ্রেফতার করছে।

ইসলামিক রাষ্ট্রের ছবি প্রকাশ এবং আন্তর্জাতিক গণমাধ্যমকে সহায়তার অভিযোগে সাংবাদিকতার ওই চার শিক্ষার্থীকে আইএস জঙ্গিরা অপহরণ করেছে বলে জানিয়েছেন দেশটির সাংবাদিক সুফিয়ান আল মাশহানদানি। ইরাকের দক্ষিণ-পূর্বে আইএস জঙ্গিদের একটি কারাগারে ওই চার শিক্ষার্থীকে জিজ্ঞাসাবাদের জন্য পাঠানো হয়েছে।

উল্লেখ্য, ২০১৪ সালের ১০ জুন মাসুল দখলের পর থেকে আইএস জঙ্গিরা এখন পর্যন্ত সাংবাদিক, সেনা সদস্য, পুলিশসহ শত শত মানুষকে হত্যা করেছে। এছাড়া ২০১৪ সালের জুনে সিরিয়া এবং ইরাকে ইসলামি রাষ্ট্র প্রতিষ্ঠার ঘোষণা দিয়েছে।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here