প্joy-b20150730163031রধানমন্ত্রীর তথ্য-প্রযুক্তিবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় বলেছেন, আমার অনেক দিনের স্বপ্ন ছিলো ডিজিটাল বাংলাদেশ গড়ে তোলা। মানুষের কাছে তথ্য-প্রযুক্তির সেবা পৌঁছে দেওয়া। টেলিযোগাযোগ হলো তথ্য-প্রযুক্তির সেবা পাওয়ার রাস্তা।

বৃহস্পতিবার ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয় পরিদর্শনে এসে কর্মকর্তাদের সঙ্গে মত বিনিময়ে তিনি এ কথা বলেন। এ সময় বাংলাদেশে অবৈধ ভিওআইপি ব্যবসা অনেকটা নিয়ন্ত্রণে এসেছে উল্লেখ করে এ ধরনের অপরাধ পুরোপুরি বন্ধ করতে সরকার কাজ করে যাচ্ছে বলেও জানান তিনি।

প্রধানমন্ত্রীর তথ্য-প্রযুক্তি উপদেষ্টার দ্বায়িত্ব নেয়ার পর এই প্রথম মন্ত্রণালয়ে এলেন সজীব ওয়াজেদ জয়। বৃহস্পতিবার সকাল ১১টার দিকে মন্ত্রণালয়ে পৌঁছালে প্রতিমন্ত্রী তারানা হালিম ও মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ কর্মকর্তারা তাকে স্বাগত জানান।

মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ও কর্মকর্তাদের সঙ্গে বৈঠকের শুরুতে শুভেচ্ছা বক্তব্যে জয় বলেন, অবৈধ ভিওআইপি ব্যবসা অনেকটা বন্ধ করতে সক্ষম হয়েছি আমরা। আমার উদ্দেশ্য এটা সম্পূর্ণ বন্ধ করা। আমাদের উদ্দেশ্য, আমার উদ্দেশ্য হলো দেশের মানুষের কাছে তথ্য-প্রযুক্তি সেবা পৌঁছে দেয়া। টেলিযোগাযোগ সুবিধার খরচ কমানো এবং কাভারেজ বাড়ানো।

দেশের প্রায় ১০০ শতাংশ এলাকা মোবাইল ফোন নেটওয়ার্কের আওতায় এসেছে জানিয়ে তিনি বলেন, সরকার ইন্টারনেট নেটওয়ার্ককেও ওই পর্যায়ে নিয়ে যেতে চায়।

এই লক্ষ্য পূরণে মন্ত্রণালয়ের কর্মকর্তাদের সহযোগিতা চেয়ে জয় বলেন, আমার অনেক দিনের স্বপ্ন ছিলো ডিজিটাল বাংলাদেশ গড়ে তোলা। মানুষের কাছে তথ্য-প্রযুক্তির সেবা পৌঁছে দেওয়া। টেলিযোগাযোগ হলো তথ্য-প্রযুক্তির সেবা পাওয়ার রাস্তা।

অনুষ্ঠানে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের কাজের ওপর একটি উপস্থাপনা দেখানো হয়। উপদেষ্টা বিভিন্ন বিষয়ে কর্তকর্তাদের সঙ্গে মত বিনিময় করেন। এ সময় অন্যদের মধ্যে সচিব মো. ফয়জুর রহমান চৌধুরী, বিটিআরসির চেয়ারম্যান সুনীল কান্তি বোস, বিটিসিএলের ব্যবস্থাপনা পরিচালক মো. শওকত মোস্তফা, টেলিটকের ব্যবস্থাপনা পরিচালক গিয়াস উদ্দিন আহমেদ, সাবমেরিন কেবল কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক মনোয়ার হোসেন এবং প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব আশরাফুল আলম খোকন উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here