আসাদুজ্জামান সাজু,

indexppলালমনিরহাট : লালমনিরহাটের হাতিবান্ধা মডেল কলেজের অধ্যক্ষ ও উপজেলা জামায়াতের সাবেক আমীর ইউনুছ আলী’র বিরুদ্ধে কলেজ উন্নয়নের নামে ৩৪ লক্ষ ৭ হাজার টাকা আত্নসাৎ’র অভিযোগ পাওয়া গেছে। এ আত্নসাৎ’র ঘটনার ওই কলেজের হামিদুল আলম নামে প্রভাষক বাদী হয়ে গত মঙ্গলবার রাতে হাতীবান্ধা থানায় একটি মামলা দায়ের করেন।

মামলা সুত্রে জানা গেছে, ওই কলেজের অধ্যক্ষ জামায়াত নেতা ইউনুছ আলী ২০০৫ সাথে থেকে এ পর্যন্ত ২২ জন প্রভাষকের কাছ থেকে কলেজ উন্নয়নের নামে বিভিন্ন সময় ৩৪ লক্ষ ৭ হাজার টাকা উত্তোলন করে কলেজের কোন উন্নয়ন না করে নিজেই আত্নসাৎ করেন। দীর্ঘ দিন পরে প্রভাষকগন জানতে পারেন, জামায়াত নেতা ইউনুছ আলী আদৌ ওই কলেজের অধ্যক্ষ নয়। তিনি নিজে অধ্যক্ষ সেজে বিভিন্ন অজুহাতে নিয়োগ বাণিজ্য করে প্রভাষকদের কাছ থেকে উল্লেখিত টাকা উত্তোলন পূর্বক আত্নসাৎ করেন।

এ ঘটনার জের ধরেই গত মঙ্গলবার রাতে প্রভাষকগন অধ্যক্ষ ইউনুছ আলী বাড়ি গিয়ে তাদের টাকা ও কাগজ পত্রাদি ফেরত চাইলে তিনি উত্তেজিত হয়ে আত্নহত্যার চেষ্টা করেন। পরে তাকে প্রভাষকগন হাতীবান্ধা হাসপাতালে ভর্তি করান।

এ ঘটনায় রাতেই প্রভাষক হামিদুল আলম বাদী হয়ে ওই অধ্যক্ষের বিরুদ্ধে প্রতারনা মূলক ভাবে চাকুরী প্রদানে নামে উল্লেখিত টাকা আত্নসাৎ’র অভিযোগ এনে হাতিবান্ধা থানায় একটি মামলা দায়ের করেন । যার মামলা নং ২৩, তারিখঃ ২৮.০৪.১৫।

এ ব্যাপারে একাধিক বার যোগযোগ করা হলেও অধ্যক্ষ ইউনুছ আলী’র কোন বক্তব্য পাওয়া যায়নি। তবে কলেজ ব্যবস্থাপনা কমিটি’র সভাপতি নরুল ইসলাম মাষ্টার জানান, তিনি মামলার বিষয় কিছুই জানেন না।

হাতিবান্ধা থানার ও সি আঃ মতিন সরকার প্রধান মামলা দায়ের বিষয়টি নিশ্চিত করে জানান, তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here