ঢাকায় পাকিস্তান ক্রিকেট দলষ্টাফ রিপোর্টার :: সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে প্রায় এক মাসের সফরে ঢাকায় এসেছে পাকিস্তান ক্রিকেট দল। পাকিস্তান ইন্টারন্যাশনাল এয়ারলাইন্সের পিকে-২৬৬ বিমানে করে সোমবার দুপুর সোয়া ১২টার দিকে হযরত শাহ জালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পেঁৗছেছেন আজহার-মাকসুদ-আজমল-সরফরাজরা।

বিমানবন্দরে সংবাদমাধ্যমের সঙ্গে কোনো কথা বলেননি পাকিস্তান দলের কেউ। বিমানবন্দরের আনুষ্ঠানিকতা সেরে সফরকারীরা চেপে বসে হোটেলে যাওয়ার বাসে। সংবাদকর্মীরা চেষ্টা করলেও মুখে কুলুপ এঁটে ছিলেন কোচ ওয়াকার ইউনিস, ওয়ানডের নেতৃত্ব নিয়ে প্রথমবারের মতো বাংলাদেশে আসা অধিনায়ক আজহার আলী থেকে শুরু করে দলের সব ক্রিকেটারই। এমনকি হোটেলে পেঁৗছেও কথা বলেননি তারা।

মহান মুক্তিযুদ্ধ চলাকালীন পাকিস্তানের হয়ে কাজ করা রাজাকার, আলবদর নেতা কামারুজ্জামানের ফাঁসি কার্যকর হয়েছে দুদিন আগে। গতকাল হরতাল ছিল সারাদেশে। এ অবস্থায় ঢাকায় পাকিস্তান ক্রিকেট দল। তাই যে কোনো ধরনের অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে বিমানবন্দরজুড়ে ছিল কড়া নিরাপত্তা। কঠোর নিরাপত্তার মধ্যদিয়ে বিমানবন্দর থেকে সফরকারীদের নিয়ে যাওয়া হয়েছে হোটেল সোনারগাঁওয়ে।

রাজধানীর এই হোটেলটিতেই অবস্থান করবে পাকিস্তান দল। এজন্য সেখানেও নিরাপত্তা জোরদার করা হয়েছে। সাধারণ মানুষ তো দূরের কথা হোটেলের লবিতে ঢুকতে দেয়া হয়নি সাংবাদিকদেরও। ভ্রমণক্লান্তি দূর করতে সোমবার দিনটা বিশ্রামেই কাটিয়েছে আজহার ব্রিগেড। আজ বাংলা নববর্ষের দিনে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে অনুশীলন করবে তারা। জানা গেছে, সকাল ১০টায় শিষ্যদের নিয়ে মাঠে নেমে পড়বেন কোচ ওয়াকার ইউনিস।

কন্ডিশন আর উইকেটের সঙ্গে মানিয়ে নিতে বুধবার বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) একাদশের সঙ্গে একটি অনুশীলন ম্যাচ খেলবে পাকিস্তান। ঢাকার অদূরে ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে ৫০ ওভারের ওই ম্যাচটি অনুষ্ঠিত হবে। খেলা শুরু হবে সকাল ৯টায়। এরপর ১৭ এপ্রিল মিরপুরে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে দিয়ে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু হবে বাংলাদেশ-পাকিস্তান দ্বিপক্ষীয় সিরিজের।

যেহেতু ওয়ানডে দিয়ে দ্বিপক্ষীয় সিরিজটি শুরু হবে, তাই কেবল ওয়ানডে দলের সদস্যরাই প্রথম পর্বে এসেছেন বাংলাদেশে। সফরের একমাত্র টি২০ ম্যাচটি অনুষ্ঠিত হবে ২৪ এপ্রিল। এরপর শুরু হবে টেস্ট সিরিজ। টি২০ দলে থাকা অধিনায়ক শহীদ আফ্রিদি আর ওপেনার আহমেদ শেহজাদ আসবেন আরো কয়েকদিন পর। শুধুমাত্র ওয়ানডে আর টি২০ দলে থাকা ক্রিকেটাররা ফিরে যাবেন টেস্ট সিরিজ শুরুর আগে। এরপর টেস্ট খেলার জন্য উড়ে আসবেন অধিনায়ক মিসবাহ উল হক আর অভিজ্ঞ ইউনিস খানরা।

উল্লেখ্য, সফরে টাইগারদের বিপক্ষে ৩টি ওয়ানডে, একটি টি২০ এবং ২ টেস্টের সিরিজে অংশ নেবে পাকিস্তান। প্রায় এক মাসের সফর শেষ করে ১১ মে ফিরে যাওয়ার কথা রয়েছে দলটির।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here