209131.3ঢাকা: অসাধারণ গাপটিল! অবিশ্বাস্য!! বিশ্বকাপে দ্বিতীয় ডাবল সেঞ্চুরি উপহার দিলেন নিউজিল্যান্ডের ওপেনার মার্টিন গাপটিল। সেঞ্চুরি করেছিলেন ১১১ বলে। একটি ছক্কার মারও নেই তাতে। ১২টি বাউন্ডারি ছিল। কিন্তু পরের ১০০ রান এলো ৪১ বলে। ছক্কার মার ৮টি।

কোয়ার্টার ফাইনালের মত বিগ ম্যাচে এসে অসাধারণ কীর্তিটা গড়ে ফেললেন গাপটিল। শুধু তাই নয়, একই সঙ্গে ক্রিস গেইলকে পেছনে পেলে বিশ্বকাপে ব্যাক্তিগত সর্বোচ্চ রানের রেকর্ডটাও গড়ে ফেললেন গাপটিল। গেইলের উস্থিতিতেই ক্যারিবীয় ব্যাটিং দানবের রেকর্ড ভাঙলেন তিনি।

কয়েকদিন আগেই বিশ্বকাপে প্রথম ডাবল সেঞ্চুরি করেছিলেন ক্যারিবীয় ব্যাটসম্যান ক্রিস গেইল। খেলেছিলেন বিশ্বকাপে সর্বোচ্চ ব্যাক্তিগত ২১৫ রানের ইনিংস। মাত্র কয়েকদিনের ব্যবধানে সেটাকে ছাড়িয়ে গেলেন গাপটিল। স্থাপন করলেন অপরাজিত ২৩৭ রানের বিশাল ইনিংস।

১৬৩ বলে খেলা গাপটিলের অসাধারণ এই ইনিংসটি সাজানো ছিল ২৪টি বাউন্ডারি আর ১১টি ছক্কায়। সবচেয়ে বড় কথা ১১১ বলে ক্যারিয়ারের ৬ষ্ঠ সেঞ্চুরি করার পথে একটিও ছক্কার মার ছিল না। বাউন্ডারি ছিল ১২টি। অথচ, পরের অংশে মেরেছেন ১১টি ছক্কার মার। বাউন্ডারি আরও ১২টি। অসাধারণ এই ইনিংস দিয়ে নিউজিল্যান্ড চড়িয়েছেন ৩৯৩ রানের রানের পাহাড়ে।

208519বড় ম্যাচের নায়কই বলা হয় মার্টিন গাপটিলকে। বড় ম্যাচেই নিজের যোগ্যতার প্রমান রাখলেন। ওয়েলিংটনের ওয়েস্টপ্যাক স্টেডিয়ামে সেমি ফাইনালে ওঠার লড়াইয়ে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ব্যাট করতে নেমে অসাধারণ এক সেঞ্চুরি উপহার দিলেন কিউইদের এই ওপেনার।

অথচ, চার রানর মাথায় শট মিড উইকেটে মারলন স্যামুয়েলসের হাত থেকে বেঁচে গিয়েছিলেন গাপটিল। সহজ ক্যাচটি স্যামুয়েলস মিস না করলে ২৩৭ রানের বিশাল এই ইনিংসটি দেখাই হতো না কারও।

যখন অপর ওপেনার ব্রেন্ডন ম্যাককুলাম আর টপ অর্ডার কেনে উইলিয়ামসন দ্রুত ফিরে গেলেন, তখন দুর্দান্ত এক ইনিংস উপহার দিলেন গাপটিল।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here