নারী দিবসের বিশেষ অনুষ্ঠানে ড. শিরীন শারমিন চৌধুরী   ষ্টাফ রিপোর্টার :: ৮ মার্চ সারা বিশ্বে পালিত হবে আন্তর্জাতিক নারী দিবস। অন্তত একটা দিন গোটা বিশ্ব আলাদা করে মনে করে নারীরাই এই জগতের শক্তি আর প্রেরণার উৎস। নারীরাও অন্ধকারে আলো ছড়ায়, পথ দেখায়, আলোকিত করে প্রজন্ম থেকে প্রজন্ম। যে নারী গর্ভধারিনী, যে নারী মায়াময়, যে নারীর জন্য যুগ যুগ ধরে বহমান আমাদের এই মানব সভ্যতা। আজ এই একবিংশ শতাব্দীতে নারীরা স্বমহিমায় উজ্জ্বল।

এমনি এক আলোকিত নারীকে নিয়ে নির্মাণ করা হয়েছে এটিএন বাংলা’র নারী দিবসের বিশেষ অনুষ্ঠান ‘অপরাজিতা’। রুকসানা কবীর কাকলী’র পরিকল্পনা ও সঞ্চালনায় অনুষ্ঠানটি পরিচালনা করেছেন মুকাদ্দেম বাবু। অনুষ্ঠানটি প্রচার হবে ৮ মার্চ রাত ৯টা ১৫ মিনিটে।

হলিক্রসের ছোট্ট মেয়েটি যখন এসএসসিতে মেধা তালিকায় প্রথম হয়ে সবাইকে তাক লাগিয়ে দিলো, তখন কেউ বুঝতে পেরেছিল স্বপ্ন তাকে কোথায় নিয়ে যাবে। যিনি ছোটবেলা থেকে একে একে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় জয় করে ভিনদেশীদেরকেও মুগ্ধ করেছেন তাঁর মেধা আর কর্মশক্তির মাধ্যমে।

বিশ্ব জয় করা আমাদের জাতীয় সংসদের প্রথম মহিলা স্পিকার ড. শিরিন শারমিন চৌধুরীকে নিয়েই নির্মিত হয়েছে অপরাজিতা অনুষ্ঠানটি।

উপস্থাপিকার সঙ্গে আলাপচারিতায় তিনি বলেছেন তাঁর ছোটবেলা, বেড়ে ওঠা, শিক্ষা জীবন, পরিবারিক জীবন, রাজনৈতিক মতাদর্শ এবং ভবিষ্যত ভাবনার কথা।

সাফল্যের শীর্ষে আরহণকারী এই আলোকিত নারীর আলাপচারিতায় অনুপ্রাণিত হবেন এই প্রজন্মের নারীরা, নতুন উদ্যমে হাঁটবের স্বপ্ন পুরণের পথে এ কথা আর বলার অপেক্ষা রাখে না।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here