dorpরেজাউল হক, রামগতি (লক্ষ্মীপুর) প্রতিনিধি :: লক্ষ্মীপুরের রামগতি উপজেলার ৩ নং চর পোড়াগাছা ইউনিয়নে পানি, স্যানিটেশন ও হাইজিন বিষয়ক সেবাদানকারী প্রতিষ্ঠানের সাথে গণশুনানী বুধবার (১৮ ফেব্রুয়ারি) ইউনিয়ন পরিষদ কার্যালয়ের সামনে অনুষ্ঠিত হয়েছে।

বেসরকারি সংস্থা ডর্‌প এর সহযোগিতায় ওয়াশ বাজেট মনিটরিং ক্লাব ও ওয়াশ এনজিও নেটওর্য়াক এই গণশুনানীর আয়োজন করে।

ইউনিয়ন চেয়ারম্যান মোঃ নুরুল আমিনের সভাপতিত্বে অনুষ্ঠিত গণশুনানীতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মীর মর্জিনা বেগম।

বিশেষ অতিথি ছিলেন উপজেলা জনস্বাস্থ্য উপসহকারী প্রকৌশলী মোঃ ফিরোজ আলম। গণশুনানীর শুরুতে ধারণা পত্র পাঠ করেন, ডর্‌প স্বাস্থ্য গ্রামঃ ওয়াশ পরিবীক্ষণ প্রেক্ষিত কার্যক্রমের উপজেলা সম্বনয়কারী মোঃ ইসরাইল মিয়া।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, এনজিও নেটওর্য়াক প্রতিনিধি ও বেসরকারি সংস্থা নিজেরা করি উপজেলা সম্বনয়কারি মমতাজ বেগম।

ওয়াশ বাজেট মনিটরিং ক্লাব সভাপতি মোঃ রেজাউল হক তার বক্তব্যে বলেন, ডর্‌প প্রতি বছর উপজেলাতে জনগনকে তাদের বাজেট বিয়য়ে কথা বলা এবং অধিকার সু-প্রতিষ্ঠিত করার জন্যে প্রাক-বাজেট এবং উম্মুক্ত বাজেট বিষয়ক সভা আয়োজন করে থাকে।

তিনি আরো বলেন এই গণশুনানীর মধ্য দিয়ে পানি, স্যানিটেশন ও জনস্বাস্থ্য বিষয়ক অধিকার প্রতিষ্ঠায় গনসচেতনতা ও জবাবদিহিতা বৃদ্ধি পায়। এছাড়া গণশুনানীতে ইউপি সচিব, ইউপি সদস্য, বাজেট ক্লাব সদস্য, স্থানীয় এনজিও নেটওর্য়াক, স্বাস্থ্য গ্রাম দলের সভাপতি ও সদস্য এবং স্থানীয় ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

গণশুনানীতে ইউনিয়ন পরিষদ ও উপজেলা জন স্বাস্থ্য অধিদপ্তরের বাজেট বরাদ্দ, প্রাপ্তি ও জনবল বিষয়ে জবাবদিহিতা নিশ্চিত করার লক্ষ্যে উম্মুক্ত প্রশ্নোত্তর পর্ব অনুষ্ঠিত হয়।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here