আরাফাত রহমান কোকোষ্টাফ রিপোর্টার :: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার ছোট ছেলে আরাফাত রহমান কোকো হৃদরোগে আক্রান্ত হয়ে মালয়েশিয়ায় মারা গেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

বিএনপি চেয়ারপারসনের প্রেস সচিব মারুফ কামাল খান সোহেল গুলশান কার্যালয়ে সাংবাদিকদের জানান, আজ শনিবার বাংলাদেশ সময় দুপুর সাড়ে ১২টার দিকে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে গেলে কোকোকে হাসপাতালে নেওয়ার পথে তিনি মৃত্যুবরণ করেন।

বিভিন্ন সূত্রে জানাগেছে, সোমবার ঢাকা আনা হচ্ছে আরাফাত রহমান কোকোর মরদেহ। এর আগে রোববার বাদ জোহর তার প্রথম নামাজে জানাযা অনুষ্ঠিত হবে। জানাযা শেষে কুয়ালালামপুর মালয় ইউনিভার্সিটি সেন্টারে হিমঘরে রাখা হবে আরাফাত রহমান কোকোর মরদেহ।
অপর এক সূত্র জানায়, ছোট ভাই প্রয়াত আরাফাত রহমান কোকোর জানাজায় অংশ নিতে লন্ডন থেকে মালেয়শিয়ার পথে রওনা দিয়েছেন বড় ভাই তারেক রহমান। দুপুরে কোকোর মৃত্যু সংবাদ শুনেই তিনি স্বপরিবারে মালেয়শিয়ার উদ্দেশে রওনা হন।
এদিকে কোকোর মৃত্যুর খবরে এরইমধ্যে আত্বীয়-স্বজনেরা খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে তার গুলশানের কার্যালয়ে আসা শুরু করেছেন। আসছেন বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীরাও।

এছাড়া আরাফাত রহমান কোকোর মৃত্যুতে বিভিন্ন রাজনৈতিক দল ও সংগঠনের পক্ষ থেকে শোক জানানো হয়েছে। এসব শোক বার্তায় তার রুহের মাগফিরাত কামনা এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করা হয়।

উল্লেখ্য, সেনা সমর্থিত তত্ত্বাবধায়ক সরকারের সময়ে ২০০৭ সালের ৩ সেপ্টেম্বর সেনানিবাসের বাড়ি থেকে খালেদা জিয়ার সঙ্গে গ্রেফতার হন কোকো। ২০০৮ সালের ১৭ জুলাই জামিনে মুক্তি পাওয়ার পরের দিন চিকিৎসার জন্য থাইল্যান্ড যান তিনি। থাইল্যান্ড যাওয়ার পর গ্রেফতারি পরোয়ানা থাকায় সেখান থেকে মালয়েশিয়ায় চলে যান কোকো। গত বছর বড় ভাই তারেক রহমান লন্ডন থেকে সিঙ্গাপুর গেলে সেখানে দুই ভাইয়ের সর্বশেষ দেখা হয়।

 

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here