আসাদুজ্জামান সাজু,

লালমনিরহাট : মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে গ্রেফতারের প্রতিবাদে রংপুরের ৮ জেলায় ডাকা বিএনপি’র সকাল সন্ধ্যা হরতাল ঢিলেঢালা ভাবে পালিত হয়েছে লালমনিরহাটে।

মঙ্গলবার দিবাগত রাতে নাশকতার আংশকায় জেলার বিভিন্ন স্থান থেকে ২০ দলের ১৫ নেতাকর্মীকে আটক করে জেলা পুলিশ প্রশাসন।

হরতালে জেলা শহরসহ অন্যসকল উপজেলায় হরতালের সমর্থনে কোন মিছিল বা পিকেটিং’র খবর পাওয়া যায় নি। অনেক স্থানে বিএনপি’র দলীয় কার্যালয়টি এ পর্যন্ত খোলা হয় নি।

কিন্তু বিএনপি’র কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদক লালমনিরহাট বিএনপি’র সভাপতি অধ্যক্ষ আসাদুল হাবিব দুলু’র নিজ এলাকা সদর উপজেলার বড়বাড়ি ও মহেন্দ্রনগর ইউনিয়নে হরতাল সমর্থনে মিছিল করেছে নেতাকর্মীরা। সেখানে কঠোর ভাবেই পালিত হয়েছে হরতাল। ওই এলাকায় বাই সাইকেল পর্যন্ত যেতে দেয়া হয় নাই। বন্ধ রয়েছে রংপুর কুড়িগ্রাম মহাসড়ক।

শহরের গুরুত্বপূর্ন স্থানে আইন শৃঙ্খলা বাহিনীর কঠোর নজরদারীর কারনে কোন পিকেটিং করতে পারে নি হরতাল সমর্থকরা।

দুরপালস্নার বাস চলাচল বন্ধ থাকলেও ছোট ছোট যানবাহন ও ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে। বেলা বাড়ার সাথে সাথে দোকানপাটও খুলতে দেখা গেছে।

লালমনিরহাট সহকারী পুলিশ সুপার (সার্কল) আদিবুল ইসলাম নাশকতার আশংকায় ১৫ নেতাকর্মীকে আটকের সত্যতা নিশ্চিত করে জানান, যে কোন ধরনের অপ্রীকর ঘটনা এড়াতে আইন শৃঙ্খলা বাহিনী প্রস্তুত রয়েছে। তবে এখন পর্যনত্ম অপ্রীতিকর কোন ঘটনার খবর পাওয়া যায় নি বলেও জানান তিনি।

উলেস্নখ্য, মঙ্গলবার সন্ধ্যা ৭টায় লালমনিরহাটের সদর উপজেলার বড়বাড়ি ইউনিয়ন বিএনপি কার্যালয়ে এ হরতালের ডাক দেন কেন্দ্রীয় বিএনপি’র সাংগঠনিক সম্পাদক লালমনিরহাট জেলা বিএনপি’র সভাপতি অধ্যড়্গ আসাদুল হাবিব দুলু।

আসাদুজ্জামান সাজু,

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here