হতদরিদ্র খালেদা আক্তার ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় মোঃ জাহাঙ্গীর আলম, হোসেনপুর (কিশোরগঞ্জ) প্রতিনিধি :: কিশোরগঞ্জের হোসেনপুরের হতদরিদ্র খালেদা আক্তার ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় ১৩৮তম স্থান পেয়েও অর্থাভাবে অর্থনীতি বিষয়ে যখন ভর্তি হতে পারছিলো না তখন গত ০৯ নভেম্বর “ইউনাইটেড নিউজ ২৪ ডট কম” এ “ খালেদা ঢাবিতে ভর্তি পরীক্ষায় ১৩৮ তম” শিরোনামে সচিত্র সংবাদ প্রকাশিত হয়।

এর পর থেকেই দেশে-বিদেশে ব্যাপক সাড়া পড়ায় পাশে দাড়ায় অনেকেই। ইউনাইটেড নিউজের বার্তা বিভাগ ও সংবাদদাতার কাছে বিভিন্ন শ্রেণী পেশার মানুষের অসংখ্য ফোন আসতে থাকে হতদরিদ্র খালেদাকে সাহায্য-সহযোগীতা করার জন্য।

এরই ধারাবাহিকতায় আজ ১৬ নভেম্বর নির্ধারিত তারিখে খালেদা ঢাকা শ্বিবিদ্যালয়ের অর্থনীতি বিভাগে ভর্তির আনুসঙ্গিক কার্যক্রম সম্পন্ন করলেও রাবির শিক্ষক নিহতের ঘটনায় ভর্তির চুড়ান্ত প্রক্রিয়া সম্পন্ন হবে ১৯ নভেম্বর।

খালেদা জনান, তিনি ইউনাইটেড নিউজ ২৪ ডট কম কতৃপক্ষের কাছে আজীবন কৃতজ্ঞ থাকবেন। কেননা ইউনাইটেড নিউজে এ সংক্রান্ত প্রতিবেদনটি প্রকাশিত না হলে হয়তো তার ঢাবিতে পড়ার স্বপ্ন ভেঙ্গে চুরমার হয়ে যেত।

ইউনাইটেড নিউজে সংবাদ দেখে যারা তাকে সহযোগীতার হাত বাড়িয়ে দিয়েছেন তাদেরকে ও তাদের পরিবারের অন্যান্য সদস্যদের মঙ্গল ও দীর্ঘায়ু কামনা করেছেন খালেদার পরিবার।

উল্লেখ্য, জেলার হোসেনপর উপজেলার সিদলা ইউনিয়নের তারাপাশা গ্রামের হতদরিদ্র আলাল উদ্দিনের মেয়ে মোছাঃ খালেদা আক্তার ২০১৪ সালে হোসেনপুর আদর্শ মহিলা ডিগ্রী কলেজ থেকে মানবিক শাখায় গোল্ডেন জিপিএ-৫ লাভ করে। সে ২০১২ সালে হারেঞ্জা উচ্চ বিদ্যালয় থেকে এসএসসিতেও জিপিএ-৫ পেয়েছিল।

মেধাবী খালেদা দারিদ্র জয় করে চলতি শিক্ষাবর্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ে খ-ইউনিটে মানবিক শাখায় ভর্তি পরীৰার মেধা তালিকায় ১৩৮-তম স্তান অর্জন করে অর্থনীতি বিষয়ে ভর্তির সুযোগ সৃষ্টি হলেও অর্থাভাবে তার পড়ালেখা অনিশ্চিত হয়ে পড়ে।

এ জন্য খালেদার পরিবার সমাজের বিত্তবানদের কাছে আর্থিক সাহায্যের আবেদন জানালে বিষয়টি ইউনাইটেড নিউজের উপজেলা সংবাদদাতার নজরে এলে তিনি ইউনাইটেড নিউজে সচিত্র প্রতিবেদন পাঠালে তা প্রকাশিত হওয়ার পর বিভিন্ন গণমাধ্যমসহ দেশে বিদেশে ব্যাপক সাড়া পড়ে।

 

 

 

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here