বোস্টনে বিএনপি কর্মির বাসায় পররাষ্ট্র প্রতিমন্ত্রীর রাত্রি যাপন: দলীয় নেতাকর্মিরা ক্ষুব্ধ   বাংলা প্রেস, বোস্টন থেকে: বোস্টনে পররাষ্ট্র প্রতিমন্ত্রী মোঃ শাহরিযার আলম দলীয় নেতাকর্মিদের উপেক্ষা করে গোপনে বিএনপি কর্মির বাসায় রাত্রি যাপন করার ঘটনায় ক্ষুব্ধ হয়েছেন স্থানীয় আওয়ামীলীগ নেতাকর্মিরা।

গত শনিবার পররাষ্ট্র প্রতিমন্ত্রী মোঃ শাহরিযার আলমের সৌজন্যে বোস্টনের হার্ভার্ড ইউনিভার্সিটিতে একটি অনুষ্ঠান হবার কথা ছিল। স্থানীয় আওয়ামীলীগ নামধারী একটি চাঁদাবাজ চক্র উক্ত অনুষ্ঠানে জড়িত থাকার কথা জানতে পেরে তিনি অপারগতা প্রকাশ করলে পরে হার্ভার্ড ইউনিভার্সিটির অনুষ্ঠানটি  বাতিল করা হয়।

বোস্টন আওয়ামীলীগের দু’গ্রুপের কাউকে না জানিয়ে পরদিন রবিবার তিনি গোপনে বোস্টনে সফর করেন।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী মোঃ শাহরিযার আলম ওইদিন স্থানীয় এক বিএনপি কর্মির বাসায় রাত্রি যাপনের কথা প্রকাশ হলে স্থানীয় আওয়ামীলীগ নেতাকর্মিরা ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন।

এ ব্যাপারে নিউইংল্যান্ড আওয়ামীলীগের সভাপতি ইউসুফ চৌধুরী বার্তা সংস্থা বাংলা প্রেস’কে বলেন, একজন প্রতিমন্ত্রী দলীয় লোকজনদের না জানিয়ে ব্যক্তিগতভাবে যে কোন স্থানে সফর করতে পারেন, কিন্তু বিএনপি ও জামাতপন্থীদের ঘরে রাত্রি যাপন করতে হবে এটা শুনে আমরা সত্যিই অবাক হয়েছি।

বোস্টনে ইতিপূর্বে অনেক মন্ত্রী-প্রতিমন্ত্রীসহ সাংসদরা এসেছেন কিন্তু এমন ধরনের ঘটনা আগে কখনও দেখেননি বলে উল্লেখ করেন ইউসুফ চৌধুরী।

আওয়ামীলীগ নেতা ও বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব নিউ ইংল্যান্ড (বেইন) এর সাবেক সভাপতি আবু কামাল আজাদ বার্তা সংস্থা বাংলা প্রেস’কে বলেন, বোস্টনে প্রায় দশ হাজারেরও বেশি বাংলাদেশির বসবাস। দেশের একজন পররাষ্ট্র প্রতিমন্ত্রী বোস্টনে এলেন অথচ বাংলাদেশিরা কেউ জানতে পারলাম না। এটা সত্যিই দুঃখজনক ঘটনা।

এছাড়াও পররাষ্ট্র প্রতিমন্ত্রী বিএনপি ও জামাতপন্থীদের ঘরে রাত্রি যাপনের ঘটনার জন্যও তিনি তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেন।

অপর দিকে সাবেক শিবিরকর্মি ও নিউ ইংল্যান্ড আওয়ামীলীগের একাংশের সাধারন সম্পাদক ইকবাল ইউসুফ আয়োজিত হার্ভার্ড ইউনিভার্সিটির অনুষ্ঠান বাতিল করায় দলীয় নেতাকর্মিদের অনেকই সন্তোষ প্রকাশ করেছেন। স্থানীয়ভাবে তাঁরা আওয়ামীলীগ নামধারী চাঁদাবাজ চক্র হিসেবে সকলের কাছে পরিচিত।

গত ১৪ জুন হার্ভার্ড ইউনিভার্সিটির দ্য সাউথ এশিয়া ইনস্টিটিউটের মিলনায়তনে ‘গ্লোবালাইজেশন আন্ড সাস্ট্যেইনাবিলিট অফ বাংলাদেশ গার্মেন্টস ইন্ডাস্ট্রিজ’ বিষয়ক আন্তর্জাতিক সেমিনারের নামে বানিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদের নাম ভাঙ্গিয়ে বোস্টনে প্রবাসী বাংলাদেশি ব্যবসায়ীদের কাছ থেকে ব্যাপকহারে চাঁদাবাজি চালায়।

পোষাক শিল্প সংক্রান্ত উক্ত সেমিনারের সাথে স্থানীয় গ্রোসারী ব্যাবসায়ীদের কোন প্রকার সম্পর্ক না থাকলেও মন্ত্রীর সাথে সুসম্পর্ক তৈরি ও নৈজভোজে অংশ গ্রহনের নাম করে উক্ত চক্রটি ওই সময়ে মোটা অংকের অর্থ হাতিয়ে নেয়।

এর আগের বছর ২০১২ সালেও একই কায়দায় বন ও পরিবেশ মন্ত্রী হাছান মাহমুদ, চ্যানেল আইয়ের প্রকৃতি ও পরিবেশের পরিচালক মুকিত মজুমদারসহ অনেকের নাম ভাঙ্গিয়ে ব্যাপকহারে চাঁদাবাজি চালায়।

এসব ঘটনা জানতে পেরে পররাষ্ট্র প্রতিমন্ত্রী মোঃ শাহরিযার আলমের হার্ভার্ড ইউনিভার্সিটির অনুষ্ঠান বর্জনকে অনেকেই সাধুবাদ জানিয়েছেন।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here