পরিচ্ছন্নতা অভিযানে প্রতিমন্ত্রী বীর বাহাদুর   এনামুল হক কাশেমী, বান্দরবান প্রতিনিধি :: পার্বত্য প্রতিমন্ত্রী বীর বাহাদুরের নেতৃত্বে বান্দরবান জেলা শহরের একডজন ভিআইপি ঝাঁড়ুহাতে রাজপথে নেমেছিলেন শুক্রবার সকালে।

বান্দরবান পৌরসভার সহযোগিতায় প্রেসক্লাব আয়োজিত ব্যতিক্রমধর্মী পরিস্কার-পরিচ্ছন্নতা কার্যক্রমের আওতায় ‘‘আমাদের শহর পরিস্কার রাখি’’ শীর্ষক অভিযানের শুরুতে প্রেসক্লাব চত্বরে এক পথসভা অনুষ্ঠিত হয়।

প্রেসক্লাব সভাপতি অধ্যাপক মো. ওসমান গণির সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মিনারুল  হকের সঞ্চালনায় পথ সভায় প্রধান অতিথির বক্তব্য দেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি।

বান্দরবান সেনা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল নকিব আহমদ, পার্বত্য জেলা পরিষদের ভারপ্রপ্ত চেয়ারম্যান ক্যসা প্রু মারমা, পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদ সদস্য শফিকুর রহমান, পুলিশ সুপার দেবদাস ভট্টাচার্য্য, পৌর মেয়র জাবেদ রেজা,অতিরিক্তি জেলা প্রশাসক (রা.) মো, ফারুক হোসেন, জলা রেডক্রিসেন্ট সোসাইটির সেক্রেটারী একেএম জাহাংগীর সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন।

সকাল সাড়ে ৮টায় প্রতিমন্ত্রী বীর বাহাদুরের নেতৃত্বে সেনা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল নকিব আহমদ,পার্বত্য জেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ক্যসা প্রু মারমা, পৌর মেয়র জাবেদ রেজা,অতিরিক্ত জেলা প্রশাসক (রা.) মো. ফারুক হোসেন, পুলিশ সুপার দেবদাস ভট্টাচার্য্য এবং উপস্থিত সরকারি পদস’ কর্মকর্তা ও জনপ্রতিনিধি, সাংবাদিকবৃন্দ ঝাঁড়-হাতে রাজপথে নামেন। তাঁরা পরিস্কার পরিচ্ছন্নতা কাজে অংশ নেন।

পরে প্রতিমন্ত্রীর নেতৃত্বে একটি র‌্যালি শহর প্রদক্ষিণ করে। পার্বথ্য প্রতিমন্ত্রী জেলা শহরকে পরিস্কার-পরিচ্ছন্নতা রাখার জন্যে আইনের কঠোর প্রয়োগ এবং নোংড়া পরিবেশের জন্য সংশ্লিষ্টদের বিরুদ্ধে দ্রুত আইন ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন। তিনি বান্দদরবানকে একটি পরিচ্ছন্ন মডেল শহর হিসেবে গড়ে তোলার ওপর গুরুত্বারোপ করেন।

এ অভিযানের অনুষ্ঠানমালায় জেলা রেডক্রিসেন্ট সোসাইটির যুব ও যুবমহিলা স্বেচ্ছাসেবক, দোকান মালিক সমিতিভুক্ত ব্যবসায়ী, রাজনৈতিক দলের নেতা-কর্মী এবং সাংবাদিকরা অংশ নেন।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here