Lena Headeyবিনোদন ডেস্ক :: এ যেন এক রাজসূয় যজ্ঞ। একটি নগ্ন দৃশ্যের শ্যুটিং করতে ব্যয় হল ২ লক্ষ মার্কিন ডলার( ভারতীয় মুদ্রায় ১২ কোটি টাকারও বেশি)! অভিনেত্রী লেনা হেডির একটি নগ্ন দৃশ্যের চিত্রগ্রহণের জন্য ‘গেম অফ থ্রন্স’-এর প্রযোজক ২ লক্ষ মার্কিন ডলার ব্যয় করেছেন। ভাড়া করেছিলেন ২০০ জন নিরাপত্তারক্ষী।

গেম অফ থ্রন্স-এ রানী রিজেন্ট সেরসেই ল্যানিস্টারের ভূমিকায় অভিনয় করছেন লেনা। সিনেমায় একটি দৃশ্য রয়েছে যেখানে রানী গীর্জা থেকে বেরিয়ে শহরের মধ্যে দিয়ে নগ্ন অবস্থায় হেঁটে যাবেন। আর এই দৃশ্যের চিত্রগ্রহণ যে আদৌ সহজ ছিল না তা জানিয়েছে একটি সংবাদমাধ্যম। এর জন্য বিপুল অর্থ ছাড়াও অনেক কর্মীরও প্রয়োজন ছিল। ৪১ বছরের অভিনেত্রীর নগ্ন দৃশ্যের শ্যুটিং করার জন্য প্রযোজকদের ক্রোয়েশিয়ার স্থানীয় দোকানদারদেরও চারদিন দোকান বন্ধ রাখার জন্য অর্থ দিয়েছেন।

 

নিরাপত্তা ব্যবস্থাও ছিল অত্যন্ত কঠোর। সেইসঙ্গে চিত্রগ্রহণ স্থলে মোবাইলের ব্যবহারেও নিষেধাজ্ঞা জারি করা হয়েছিল। সংশ্লিষ্ট কর্মীদের   সঙ্গে এই মর্মে চুক্তিও হয়েছিল। চুক্তি ভাঙলে আড়াই লক্ষ মার্কিন ডলারের মামলা দায়ের করারও সংস্থান ছিল।

নিরাপত্তার বর্মে মোড়া চিত্রগ্রহণের জায়গায় মাত্র চারজন কর্মী উপস্থিত ছিলেন। ওই দৃশ্যের জন্য লেনা যখন নগ্ন হন তখন ওই চার কর্মী ছাড়া অন্য কেউ ছিলেন না।

তবে এই দৃশ্য গ্রহণ প্রায় ভেস্তে যেতে বসেছিল।  প্রথমে সেন্ট নিকোলাস গীর্জা এই নগ্ন দৃশ্যের চিত্রগ্রহণের ব্যাপারে আপত্তি জানায়। এর ফলে ডুব্রোভনিকের ফিল্ম কমিশন চিত্রগ্রহণে অনুমতি দেয়নি। অভিনেত্রী গীর্জায় নগ্ন হবেন না এবং একটি নকল গীর্জা গড়ে নেওয়ার প্রস্তাবের পর সিদ্ধান্ত বদল করে কমিশন।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here