গ্রেফতার রেজাউল হক, রামগতি প্রতিনিধি :: সরকারী নিষেধাজ্ঞা অমান্য করে মাছ ধরার অপরাধে লক্ষ্মীপুরের রামগতি উপজেলার চর গজারিয়ার তেলিরচর এলাকার মেঘনা নদী থেকে ৬ জেলেকে আটক করেছে চর গজারিয়ার ক্যাম্প পুলিশ । বৃহস্পতিবার (৯ অক্টোবর) ভ্রাম্যমান আদালত তাদেরকে একমাস করে কারাদন্ড দেন।

দন্ডপ্রাপ্তরা হলো, মোঃ মেজ উদ্দিন (২৫), মিজানুর রহসমান(২২), মোঃ হেলাল উদ্দিন(২৫), মোঃ মনির উদ্দিন(২৮), মোঃ সরাফ উদ্দিন(২৫), মোঃ দুলাল(৪৩)। তাদের বাড়ী উপজেলার চর আবদুল্যাহ ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডে।
বৃহস্পতিবার দুপুর ১২টা থেকে বিকাল ৪টা পর্যন্ত  শুনানী শেষে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট দীপক কুমার রায় মৎস্য সংরক্ষন আইন ১৯৫০ এর ৩ (৩) ডি উপধারা ৫ (১) এবং মৎস্য রক্ষা ও সংরক্ষন বিধিমালা ১৯৮৫ এর ১৩(১) (বি) উপবিধির অপরাধে প্রত্যেক জেলেকে ০১ (এক) মাস করে বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন।

রামগতি সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা  মোঃ জাকির হোসেন জানান, গত ৫দিনে মেঘনা নদীতে কোস্টগার্ড ও পুলিশ অভিযান চালিয়ে ৪৩ লাখ টাকার জাল উদ্ধার করে আগুনে পুড়িয়ে ফেলা হয়।

উল্লেখ্য, ৫-১৫ অক্টোবর পর্যন্ত ইলিশের প্রধান প্রজনন মৌসুম।এ সময় মাছ সাগর থেকে নদীতে এসে ডিম ছাড়ে। মাছের এ প্রজনন প্রক্রিয়া যাতে বাধাগ্রস্থ না হয়, সেজন্য ১১দিন রামগতির মেঘনা নদীতে সব ধরণের মাছ ধরা নিষেধাজ্ঞা জারি করেছে মৎস্য বিভাগ।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here