golam Azamনিউজ ডেস্ক :: মানবতাবিরোধী অপরাধের মামলায় ৯০ বছরের কারাদণ্ডপ্রাপ্ত জামায়াতে ইসলামীর সাবেক আমির অধ্যাপক গোলাম আযমের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন তার স্ত্রী সৈয়দা আফিফা আযম।

রোববার রাতে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ কথা জানিয়েছেন।

আফিফা আযম বলেছেন, গতকাল শনিবার বিকেলে তিনি অধ্যাপক গোলাম আযমের সঙ্গে বিএসএমএমইউ’র প্রিজন সেলে সাক্ষাৎ করেছেন।

তিনি বলেন, “উনার শারীরিক অবস্থা অত্যন্ত নাজুক। এযাবত্কালের সবচেয়ে খারাপ অবস্থায় আজ উনাকে দেখা গেল। শারীরিকভাবে এতই দুর্বল হয়ে পড়েছেন যে, বিছানা থেকে দু’জনে ধরে উঠাতে হয়েছে। দৃষ্টিশক্তি অনেক ক্ষীণ হয়ে এসেছে, শ্রবণশক্তি অনেক হ্রাস পেয়েছে এবং গলার আওয়াজ অত্যন্ত ক্ষীণ।”

তিনি বলেন, “হাত-পা-ঘাড়-মাথা এগুলো নাড়ানোর শক্তিও উনার নেই। দিন দিন ওজন কমছে, শুকিয়ে কঙ্কালসার হয়ে গেছেন। এ পর্যন্ত ছয়বার বাথরুমে পড়ে গেছেন। গত এক মাসের কম সময়ের মধ্যেই তিনবার পড়ে গেছেন। খাওয়া-দাওয়া প্রায় করতেই পারছেন না বলা চলে। গত বৃহস্পতিবার অবস্থা অত্যন্ত আশঙ্কাজনক হয়ে গিয়েছিল এবং চিকিৎসক উনার অবস্থা Critical বলে জানিয়েছিলেন।”

গোলাম আযমের স্ত্রী বলেন, তার স্বামীর অবস্থা আশঙ্কাজনক হলেও হাসপাতাল কিংবা জেল কর্তৃপক্ষ কেউই পরিবারকে অবহিত করেনি।

কর্তৃপক্ষের অবজ্ঞা, অযত্ন, অবহেলা, উপেক্ষা ও অমানবিক আচরণে যেকোনো সময়ে মারাত্মক পরিস্থিতি সৃষ্টি হতে পারে বলেও আশঙ্কা প্রকাশ করেন তিনি।

বিবৃতিতে আফিফা আযম তার স্বামীর সুচিকিৎসা নিশ্চিত করার জন্য মুক্তি দিয়ে পরিবারের সার্বিক তত্ত্বাবধানে রাখার অনুমতি দেয়ার জন্য কর্তৃপক্ষের কাছে অনুরোধ জানান। তিনি তার স্বামীর জন্য দেশবাসীর দোয়া চেয়েছেন।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here