শিপুফরাজী, ভোলা দক্ষিণ প্রতিনিধি :: ভোলার চরফ্যাশনে ছয়টি ট্রলারে ডাকাতির ঘটনা ঘটেছে। এসময় সাত জেলেকে অপহরণ করা হয়েছে। নৌ-ডাকাতদের হামলায় আহত হয়েছে ৬ জেলে। অপহরণের শিকার জেলেরা হলেন- নুরনবী (৩২), মাঈনুদ্দিন (২৫), সামছু (৩০), জাহাঙ্গীর সারেং। বাকি তিন জেলের নাম-ঠিকানা জানা যায়নি।

এদিকে সশস্ত্র ডাকাতদের ধাওয়ায় চর-কুকরীর কালিরচরে একটি ট্রলার ডুবে গেছে। ডুবে যাওয়া ট্রলারের ১৩জেলে উদ্ধার হলেও এখনও ট্রলারটি উদ্ধার করা সম্ভব হয়নি। গতকাল ভোলার চরফ্যাশনের ঢালচরের বালুয়ার খোলা সাগর মোহনায় এ ট্রলার ডাকাতির ঘটনা ঘটে।

চর কুকরীর মুকরীর শাহবাজপুর এলাকার বাশার মাঝি জানায়, ঢালচরের বালুয়ার খোলা সাগর মোহনায় শুক্রবার রাতে জেলেরা মাছ ধরে সাগর মোহনায় নোঙ্গর করেছিল। গতকাল ভোরের দিকে দ্রুত গতি সপন্ন একটি বড় ট্রলারে করে ১০/১২জন সশস্ত্র নৌ-ডাকাত এসে ট্রলার গুলোতে হানা দেয়। নৌ-ডাকাতরা ছয়টি ট্রলারের জেলেদের কুপিয়ে ও পিটিয়ে সাগরে ফেলে দেয়।

অন্য ট্রলারের সহায়তায় জেলেরা উদ্ধার হলেও আহতাবস্থায় ছয় জেলেকে বরিশালের শেবাচিমে উন্নত চিকিৎসার জন্য প্রেরণ করা হয়েছে। আহত জেলেরা হলেন- কাশেম (৩৫), ছালেম খাঁ (৩২), মতলেব (২৩), খায়ের (২৮), কালাম (৩২) ও শফু সারেং (২৪)। এ সময় অপহরণের শিকার হয়েছেন সাত জেলে।

এদিকে নৌ-ডাকাতদের ধাওয়া খেয়ে কুকরীর কালিরচরে উল্টো গিয়ে একটি ট্রলার ডুবে গেছে। ডুবে যাওয়া ট্রলারের ১৩জেলে উদ্ধার হলেও ট্রলারটি উদ্ধার করা সম্ভব হয়নি। জেলেরা জানায়, ডুবে যাওয়া ট্রলারটির মালিকের বাড়ি দৌলতখান উপজেলায়।

ঢালচর পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ এসআই জাফর শেখ জানায়, নৌ-ডাকাতির খবর জেলেদের মাধ্যমে শুনেছি। দুর্যোগপূর্ণ আবহাওয়া ও দুর্গম অঞ্চল হওয়ায় অভিযান চালাতে বেশ বেগ পেতে হচ্ছে। তারপরও অভিযান অব্যাহত আছে।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here