জাতীসংঘ ঘোষিত সার্বজনীন মানবাধিকার সনদ বাস্তবায়নের মাধ্যমে বিশ্বব্যাপী শান্তিপূর্ণ এক সমাজ প্রতিষ্ঠা করতে অর্ন্তজাতিক মানবাধিকার দিবসের আলোচনা সভায় বক্তারা তাগিদ দিয়েছেন।

আর্ন্তজাতিক মানবাধিকার দিবস উপলক্ষে ঝিনাইদহ জেলা প্রশাসক রমা রানী রায়ের নেতৃত্বে জেলা প্রশাসন, মহিলা বিষয়ক অধিদপ্তর, বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন সংস্থা, অধিকার মঞ্চ সহ জেলার বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠন একত্রিত হয়ে যৌথভাবে দিবসটি পালন করে। এ উপলক্ষে আজ শনিবার  সকাল ১১ টার দিকে পুরাতন ডি সি কোর্ট চত্ত্বর হতে এক র‌্যালী বের করা হয়। র‌্যালীটি প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে শহরের পোষ্ট অফিস মোড়ে মানববন্ধন করে।

দুপুর ১২ টার দিকে বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন সংস্থার ঝিনাইদহ সদর উপজেলা ইউনিটের সভাপতি অধ্যক্ষ আমিনুর রহমান টুকুর সভাপতিত্বে মানবাধিকার মঞ্চের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় বক্তব্য রাখেন জেলা আইনজীবী সমিতির সাধারন সম্পাদক এ্যাডভোকেট ইসমাইল হোসেন, আলহাজ্ব মোঃ হাফিজুর রহমান, অধ্যক্ষ সুব্রত কুমার মল্লিক, লোকমর্চার এহতেশামুল হক নতুন, অধিকার মঞ্চের শরিফুল ইসলাম রতন প্রমুখ।

আলোচনা সভায় বক্তারা বলেন, জন্ম হতে মৃত্যু পর্যন্ত মর্যাদা নিয়ে মানুষের বেঁচে থাকার অধিকারই মানবাধিকার। যে অধিকার সহজাত, সার্বজনীন, অহস্তান্তারযোগ্য ও অখন্ডনীয়। জাতিসংঘ ঘোষিত মানবাধিকার বাস্তবায়নের মাধ্যমে একটি সুখি-সুন্দর ও সমৃদ্ধ দেশ গঠন করা যায়। দেশে প্রতিনিয়ত মানবাধিকার লঙ্ঘনের ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে বক্তাগন মানবাধিকার সম্পর্কে সকল নাগরিককে সচেতনতার মাধ্যমে এর প্রতিকার করে মানবাধিকার প্রতিষ্ঠা করা আশু প্রয়োজন বলে মতামত দেন।

ইউনাইটেড নিউজ ২৪ ডট কম/শাহারিয়ার রহমান রকি/ঝিনাইদহ

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here